TechJano

অতিরিক্ত নোটিফিকেশন থেকে বাঁচতে জিমেইল এর নতুন ফিচার!

সারাদিনে বহুবার প্রয়োজনীয় বা অপ্রয়োজনীয় নানা মেইল এর নোটিফিকেশন আসতে থাকে আমাদের মোবাইলে। কখনও কখনও নোটিফিকেশনের যন্ত্রনা বিরক্তির কারন হয়ে দাঁড়ায়। তবে এই সমস্যার সমাধান এসে গেছে। এবার থেকে জিমেইল শুধু গুরুত্বপূর্ণ ইমেইল এর নোটিফিকেশানই আপনার ফোনে পাঠাবে। মেশিন লার্নিং আর আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করে জিমেইল এই নতুন ফিচার উন্মুক্ত করেছে।

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স এর মাধ্যমে গুগল ঠিক করে ফেলবে কোন ই-মেইলটি আপনার জন্য প্রয়োজনীয় আর কোন ই-মেইলটি নয়। এই ফিচার এনেবেল করার জন্য আইফোনে জিমেইল অ্যাপের সেটিংস এর মধ্যে নোটিফিকেশনে ‘হাই প্রাইয়রিটি অনলি’ সিলেক্ট করতে হবে। এছাড়াও ডিফল্ট স্ক্রিনেই অ্যাপ আপনাকে নতুন এই ফিচার ব্যবহারের জন্য সুপারিশ করবে। তবে নতুন এই ফিচার ব্যবহারের জন্য আইফোনে জিমেইল অ্যাপ আপডেট করতে হবে।

এর আগে গত এপ্রিলে জিমেইল এর ডিজাইনে আমুল পরিবর্তন এনেছিল সংস্থা। বর্তমানে এক ক্লিকেই যে কোনও নিউজলেটার আনসাবস্ক্রাইব করা সম্ভব। আপাতত আইওএস ফোনগুলোতেই এই বিশেষ সুবিধা মিলবে। তবে অদূর ভবিষ্যতে এন্ড্রোয়েড ডিভাইসেও এই আপডেটেড সুবিধা যুক্ত করা হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

সূত্র: জিনিউজ

Exit mobile version