TechJano

অনলাইনে সহজে অর্ডার দিন উলিপুরের ক্ষীরমোহন

কুড়িগ্রাম জেলার বিখ্যাত উলিপুরের মিষ্টান্ন ক্ষীরমোহন এখন অনলাইনে ফরমাশ দিতে পারবেন। ঢাকার মধ্যে এখন অনলাইনে এ মিষ্টির ফরমাশ দিলে ২৪ ঘণ্টার মধ্যে ঘরে পৌঁছে যাবে। দেশের ই–কমার্স খাতের প্রসারে ও ঐতিহ্যবাহী মিষ্টি সবার কাছে পৌছে দিতে উদ্যোগ নিয়েছেন কয়েকজন উদ্যোক্তা।

ক্ষীরমোহন ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা রূপম রাজ্জাক বলেন, তথ্যপ্রযুক্তির যুগে এখন সবাই ঘরে বসেই দেশের বিভিন্ন এলাকার বিখ্যাত খাবার পেতে চান।ঢাকার মানুষদের জন্য উলিপুরের ক্ষীরেমাহন অনলাইনে বিক্রি করা হচ্ছে।সর্বনিম্ন দুই কেজি ক্ষীরমোহন অর্ডার দেয়া যাবে।অতিরিক্ত কোন চার্জ ছাড়াই মাত্র ৫০০ টাকায় ২৪ ঘণ্টার মধ্যে গ্রাহক এই মিষ্টান্ন পেয়ে যাবে।

গোয়ালন্দের সুধীর সরকার ১৯৫৮ সালে উলিপুরে এসে মিষ্টির কারিগরের চাকরি নেন কছির মিয়া রেস্টুরেন্টে।ক্ষীরমোহন তৈরি করে কয়েক দিনেই বাজিমাত করেন সুধীর।এরপর উলিপুরের পাবনা মিষ্টান্ন দধি ঘর, আমিন মিষ্টান্ন ভান্ডার, মৌসুমি, জলি ও শুভেচ্ছা মিষ্টান্ন ভান্ডারে তৈরি হতে থাকে ক্ষীরমোহন।

শুধু দেশে নয়, বিদেশে ও রপ্তানি হচ্ছে এই মিষ্টি। লন্ডন, জাপান, মালয়েশিয়া, সিঙ্গাপুর, সৌদি আরব ও ভারতে নিয়মিত ক্ষীরমোহন পাঠানো হচ্ছে ।

জানা যায়, ব্রিটিশ হাইকমিশনের মাধ্যমে ব্রিটেনে পাঠানো হয়েছিল ক্ষীরমোহন।তা খেয়ে ব্রিটেনের রানি প্রশংসা করেছিলেন।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও এই মিষ্টির প্রশংসা করেছিলেন।

www.khirmohon.com ওয়েবসাইটের মাধ্যমে ক্ষীরমোহন ফরমাশ দেওয়া যাবে।

Exit mobile version