TechJano

অন্যের ফেসবুক মেসেজ পড়ে ফেলা যায় মাত্র ১০ সেন্টেই!

এখন মাত্র ১০ সেন্টের বিনিময়ে যে কেউ অন্যের অ্যাকাউন্টে ঢুকে সবকিছু খুটিয়ে খুটিয়ে দেখে নিতে পারবেন। সামান্য পয়সার বিনিময়ে অন্যের ফেসবুক অ্যাকাউন্টে ঢোকার সুযোগ করে দিচ্ছে হ্যাকররা। সবচেয়ে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি হ্যাক করে ৮১ হাজার ব্যবহারকারীর ব্যক্তিগত মেসেজ বিক্রি করছে তারা। এমন খবর চাউড় হলে ফের শিরোনাম ফেসবুক। সামাজিক মাধ্যমটির নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে।

বিবিসির খবরে বলা হয়েছে, ১২ কোটি ফেসবুক গ্রাহকের অ্যাকাউন্ট হ্যাকড হয়েছে। যার মধ্যে ৮১ হাজার অ্যাকাউন্ট ইতোমধ্যে নমুনা হিসাবে তুলে ধরা হয়েছে। সেই সব অ্যাকাউন্টে খুব কম টাকার বিনিময়ে যে কোনও ইচ্ছুক ব্যক্তিকে অ্যাকসেস দিয়ে দেয়ার কথাও জানিয়েছে হ্যাকাররা।জানা গেছে, এখনও পর্যন্ত যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ব্রাজিলের গ্রাহকদের অ্যাকাউন্টে এই ঘটনা ঘটেছে।

খবরটি প্রকাশিত হতেই নড়েচড়ে বসেছে ফেসবুক। প্রতিষ্ঠানটির প্রোডাক্ট ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট গাই রোজ বলেন, ফেসবুকের কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। হ্যাকাররা আসলে ভাইরাস আক্রান্ত ব্রাউজার এক্সটেনশনের সাহায্যেই হ্যাক করছে অ্যাকাউন্ট। অন্য কোনওভাবে গ্রাহকদের অ্যাকাউন্টে হ্যাকারদের হামলা রুখতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করতে চলেছে ফেসবুক।

গাই রোজ বলেন, আমরা পুলিশ এবং সাইবার বিভাগগুলোর সঙ্গে যোগাযোগ করেছি, যাতে হ্যাক করে ডিসপ্লে অ্যাকাউন্টগুলো দ্রুত ওয়েবসাইট থেকে সরানো হয়। চলতি বছরের সেপ্টেম্বরেই পাঁচ কোটি গ্রাহকের অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে বলে জানা যায়। তখনও ফেসবুক নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত করার কথা বলেছিল।

Exit mobile version