TechJano

অপোর পেটেন্ট অনুমোদন স্মার্ট রিং তৈরিতে

২০১৭ সালে প্রযুক্তি বাজারে প্রথম স্মার্ট রিং উন্মুক্ত করেছিল মোটিভ। মোটিভ রিং নামে এ ওয়্যারেবল ডিভাইসটি বাজারে আনা হলেও ব্যবহারকারীদের জন্য এটি এখনো নতুন। কিন্তু পুনরায় বাজারটির বিকাশে কাজ করছে অপো। এজন্য আবেদনকৃত পেটেন্টে অনুমোদন পেয়েছে প্রতিষ্ঠানটি। খবর গিজমোচায়না।

কিউসিসি ডাটাবেজের তথ্যানুযায়ী, অপো তাদের নিজস্ব স্মার্ট রিংয়ের জন্য পেটেন্ট আবেদন করেছিল এবং চীন সরকার সেটির অনুমোদন দিয়েছে। ডাটাবেজের তথ্যে অপো স্মার্ট রিংকে একটি অনুষঙ্গ হিসেবে উল্লেখ করা হয়েছে। এটি কোনো ইলেকট্রনিক পণ্য নয়। ফ্যাশনের জন্য স্মার্ট গ্লাসের সংযোজন হিসেবে এটি তৈরি করা হচ্ছে। কাকতালীয়ভাবে গত সপ্তাহে অপো তাদের প্রথম স্মার্ট গ্লাস উন্মোচন করে। অপো এয়ার গ্লাস নামে এটি পরিচিত।

অপো এয়ার গ্লাস হলো অ্যাসিস্টেড রিয়েলিটি সংবলিত স্মার্ট আইগ্লাস। গ্লাসটিতে একটি একক লেন্স ডিজাইনসহ আধুনিক সব ফিচার রয়েছে এবং এর ওজন ৩০ গ্রামেরও কম। স্মার্ট গ্লাসটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ওয়্যার ৪১০০ প্রসেসর দেয়া হয়েছে। এতে ওয়েদার রিমাইন্ডার, শিডিউল রিমাইন্ডার, স্বাস্থ্যসংক্রান্ত অ্যাপ ও টেলিপ্রম্পটার রয়েছে। যেটি ব্যবহারকারীদের বক্তৃতা প্রদান, উপস্থাপনাসহ বিভিন্ন সময়ে সুবিধা দেবে।

অপো স্মার্ট রিংয়ের ফিচার, ব্যাটারি বা ডিজাইনের বিষয়ে ডাটাবেজে কোনো তথ্য পাওয়া যায়নি। সংশ্লিষ্টদের আশা অপো এরই মধ্যে হয়তো রিংটির উৎপাদন ও উন্নয়নে কাজ শুরু করেছে।
Exit mobile version