TechJano

অরবিন্দ কেজরিওয়ালের চমকপ্রদ পদত্যাগ ঘোষণা

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এক চমকপ্রদ পদক্ষেপে তাঁর পদত্যাগের ঘোষণা দিয়েছেন, মাত্র দুদিন আগে জামিনে মুক্তি পাওয়ার পর। আজকের একটি পার্টি বৈঠকে কেজরিওয়াল ঘোষণা করেন যে, তিনি আসন্ন নির্বাচনে জনতার রায় না পাওয়া পর্যন্ত মুখ্যমন্ত্রীর পদে ফিরে আসবেন না।

কেজরিওয়াল তাঁর সাম্প্রতিক আইনি বিজয়ের পরে “জনতার আদালত” থেকে বিচার পাওয়ার আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন। তিনি বলেন, “দুদিন পরে আমি মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করব। জনতা তাদের রায় না দেওয়া পর্যন্ত আমি সেই পদে বসব না।” কেজরিওয়াল জোর দিয়ে বলেছেন, আইনি বিচার পেলেও তিনি জনতার রায়ের অপেক্ষায় রয়েছেন।

তিনি দিল্লির জনগণকে তাঁর মেয়াদ সম্পর্কে ভাবতে এবং তাঁর নির্দোষতা বা দোষ সম্পর্কে সিদ্ধান্ত নিতে আহ্বান জানিয়েছেন। “যদি আমি কাজ করে থাকি, তবে আমাকে ভোট দিন,” কেজরিওয়াল বলেন, ইঙ্গিত দিয়ে যে নির্বাচনী প্রক্রিয়াই তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নির্ধারণ করবে।

এই পদত্যাগের ফলে আম আদমি পার্টি (AAP) আগামী দুদিনের মধ্যে একটি বৈঠক ডেকে অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রী নিয়োগ করবে। দিল্লির নির্ধারিত নির্বাচনের আগে এই রাজনৈতিক পরিবর্তন রাজধানীতে একটি উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির সৃষ্টি করতে পারে।

Exit mobile version