TechJano

অ্যাপ দিয়ে সিএনজি ডাকলে কি আসবে?

সিএনজি চালকদের যে দাপট! এমনিতেই আসে না, যায় না, অ্যাপ দিয়ে ডাকলে কি আর আসবে? ‌ও ভাই- বলে ডেকে দেখতে পারেন যদি কাজ হয়! মোবাইল অ্যাপে সিএনজি-অটোরিকশা নিয়ে ‘ও ভাই’এখন থেকে ঢাকায় মোবাইল ফোনে অ্যাপস ব্যবহারে সিএনজি-অটোরিকশায় যাতায়াত করা যাবে। এই অ্যাপসটির নাম ‘ও ভাই’। রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘ও ভাই’ সল্যুশনস লিমিটেড তাদের সেবা তালিকায় এই অ্যাপসটি যুক্ত করেছে।
রাজধানীর ৬৫০টি সিএনজি-অটোরিকশার চালক-মালিকরা ইতোমধ্যে এই সেবার তালিকায় নিবন্ধিত হয়েছেন। এর ফলে এখন থেকে ‘ও ভাই’ অ্যাপস ব্যবহারকারীদের নিয়ে রাজধানীজুড়ে যাতায়াত করবে এসব সিএনজি-অটোরিকশা।
দেশীয় ব্যবসায়িক গ্রুপ এমজিএইচ গ্রুপের রাইড শেয়ারিংয়ের প্ল্যাটফর্ম হলো ‘ও ভাই’ সল্যুশনস লিমিটেড। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বৃহস্পতিবার এই তথ্য জানানো হয়েছে।
প্রতিষ্ঠানটি জানায়, ‘সিএনজি-অটোরিকশায় যাতায়াতে ও ভাই’ অ্যাপস ব্যবহারকারীদের জন্য আকর্ষণীয় ছাড় দেয়া হয়েছে। ব্যহারকারীরা নির্দিষ্ট প্রোমো কোড ব্যবহার করে এই ছাড় নিতে পারবেন।
পাশাপাশি, প্রতিষ্ঠানটি সিএনজি চালকদের রাইড পাওয়া নিয়ে স্মার্টফোন ও অ্যাপ ব্যবহারের ওপর প্রশিক্ষণ দিয়েছে। চালকদের জন্য ওরিয়েন্টেশন কর্মসূচি ও প্রশিক্ষণের মতো উদ্যোগ গ্রহণের মাধ্যমে ‘ও ভাই’ রাজধানীর যাত্রীদের যাতায়াতকে সহজলভ্য করতে এবং তাদের নিরাপত্তা নিশ্চিতে প্রচেষ্টা চালাচ্ছে। প্রতিষ্ঠানটির পরিকল্পনা রয়েছে অন্যান্য শহরেও এই সেবার কার্যক্রম চালু করা।

Exit mobile version