TechJano

আইসিটি প্রতিমন্ত্রীর করোনা সংক্রমণ ঠেকাতে পশুরহাট অনলাইনে করার তাগিদ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনা সংক্রমণ ঠেকাতে আসন্ন কোরবানির হাটকে ডিজিটাল করতে হবে। প্রয়োজনে অনলাইনে গবাদি পশু বিক্রির ব্যবস্থা করতে হবে। এতে করে করোনার ঝুঁকি ও সংক্রমণ কমবে।

বুধবার দুপুরে সিংড়া উপজেলা পরিষদের আয়োজনে ৩০ জন কৃষককে কৃষি প্রণোদনা, ২০টি ফুট পাম্প বিতরণ ও ৮৫টি প্রতিষ্ঠানে সরকারি অনুদানের ৮৬ লাখ ৫৬ হাজার টাকার চেক বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রতিমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে সিংড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা এম.এম সামিরুল ইসলাম সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা সততা, জবাবদিহিতা ও স্বচ্ছতার সঙ্গে কাজ করছি। সরকারের অনুদান যাতে যথাযথভাবে বণ্টন হয় সে বিষয়ে আমরা সজাগ আছি। কোনো ধরনের অনিয়মকে আমরা প্রশ্রয় দিবো না বলে যোগ করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বিগত দিনে এমপিরা এলাকায় অবস্থান করতেন না। দীর্ঘ ৩৭ বছর চলন বিলের কেনো উন্নয়ন হয়নি। ২০০৮ সালে নির্বাচনে জনগণ আমাকে বিপুল ভোটে বিজয়ী করে এলাকার মানুষের উন্নয়ন করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। মসজিদ, মাদ্রাসাসহ ৩৮৫টি শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন হয়েছে। চলন বিলের আইনশৃঙ্খলার উন্নয়নে কাজ করেছি। শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত করেছি চলন বিলকে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেলিম রেজা, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ড. এসএম খুরশিদ আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

Exit mobile version