TechJano

আইসিটি বিভাগ পেল অ্যাসোসিও পুরস্কার-২০১৮

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) বাস্তবায়নাধীন জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন (ইনফো-সরকার তৃতীয় পর্যায়) শীর্ষক প্রকল্প আইসিটি খাতের মর্যাদাপূর্ণ পুরস্কার ‘অ্যাসোসিও-২০১৮ ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ লাভ করেছে। এটি এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে আইসিটি খাতে সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার।

জাপানে অনুষ্ঠিত অ্যাসোসিও ডিজিটাল সামিট-২০১৮-এ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)বিভাগের পক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব গত ৮ নভেম্বর পুরস্কারটি গ্রহণ করেন।

ইনফো-সরকার তৃতীয় পর্যায় প্রকল্প বাংলাদেশের ২ হাজার ৬০০ ইউনিয়নে গ্রামের সাধারণ মানুষের কাছে ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে উচ্চগতির ইন্টারনেট অবকাঠামো তৈরির স্বীকৃতিস্বরূপ ডিজিটাল অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে এই পুরস্কার লাভ করেছে।

অ্যাসোসিও ২০১৮ পুরস্কারটি গ্রহণের ফলে সিটিজেন সার্ভিস এবং ডিজিটাল গভর্নমেন্ট বাস্তবায়নের ক্ষেত্রে সরকারের বর্তমান সক্ষমতার বিষয়টি আন্তর্জাতিকভাবে বিশেষ পরিচিতি লাভ করছে এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বলতর হয়েছে।

উল্লেখ্য, অ্যাসোসিও ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নে বলিষ্ঠ নেতৃত্বদান এবং অনন্যসাধারণ অবদানের স্বীকৃতি স্বরুপ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অ্যাসোসিও এ্যাওয়ার্ড-২০১০ প্রদান করে। এছাড়া আইসিটি সেক্টরে অনন্যঅবদান রাখায় বর্তমান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে আজীবন এসোসিও সম্মাননা প্রদান করে।

Exit mobile version