TechJano

আগামীতে বাংলাদেশ সারাবিশ্বকে আইসিটিতে নেতৃত্ব দেবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশ সমৃদ্ধশালী চমৎকার একটি দেশ। এ দেশে আগামীর প্রজন্ম কারিগরি ও আইসিটি শিক্ষায় প্রশিক্ষিত হবে। আগামীতে বাংলাদেশ সারাবিশ্বকে আইসিটিতে নেতৃত্ব দেবে। সেই স্বপ্ন নিয়েই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

সোমবার দুপুরে মেহেরপুরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, তরুণরাই আগামীর ভবিষ্যৎ। সমৃদ্ধ মানুষ হয়ে তরুণরাই আগামীতে সমৃদ্ধ বাংলাদেশ গড়বেন। শেখ কামাল আইসিটি ট্রেনিং সেন্টার ও ইনকিউবেশর সেন্টারে তারাই প্রশিক্ষিত হবেন। যারা অন্য যায়গা থেকে আইসিটিতে প্রশিক্ষণ নিয়েছেন, তারাও দেশি-বিদেশি প্রশিক্ষকদের কাছ থেকে প্রশিক্ষণ নিয়ে তাদের জ্ঞান আরো সমৃদ্ধ করে নেবেন।

ফরহাদ হোসেন বলেন, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ সোনার বাংলাতে পরিণত হতে চলেছে।

এর আগে তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও অন্যান্য অতিথিরা সকাল ১০টার দিকে পুষ্পস্তবক অর্পণ করে বীর মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধা জানান ।

Exit mobile version