TechJano

আগামী দিনে মেধার ওপর বিনিয়োগ হবে সবচেয়ে লাভজনক বিনিয়োগ: মোস্তাফা জব্বার

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেছেন,ইতোমধ্যে পৃথিবী ডিজিটাল যুগে প্রবেশ করায় প্রচলিত ধারার ব্যবসার বিদ্যমান ব্যবস্থাটি আর প্রচলিত ধারায় চলবে না। আগামী দিনের জন্য মেধার ওপর এবং স্বপ্নের ওপর বিনিয়োগ হবে সবচেয়ে লাভ জনক বিনিয়োগ।
মন্ত্রী ঢাকায়, ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল আয়োজিত ইনজেনারেশন প্রেজেন্টস স্টার্টআপ ওয়াল্ডকাপ ২০১৯ প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মোস্তাফা জব্বার স্টার্টআপ প্রযুক্তি উদ্ভাবকদের জন্য সরকারের বিভিন্ন কর্মসূচি তুলে ধরে বলেন বাংলাদেশের অগামী ৫বছর হবে খুবই উজ্জ্বল।
সামনের দিনের পথচলার নির্দেশনা থেকে এটা স্পষ্ট প্রতিয়মান।

১৯৯৭ সাল থেকে বাংলাদেশ থেকে কম্পিউটার সফটওয়্যার রপ্তানির জন্য গৃহীত কর্মপরিকল্পনার বিস্তারিত তুলে ধরে টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, সরকারকম্পিউটারের ওপর থেকে কর প্রত্যাহার করায় কম্পিউটার সাধারণের নাগালে আসার সুযোগ সৃষ্টি হয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন কর্মসূচির ফলে বাংলাদেশ প্রযুক্তি বিকাশে বৈপ্লবিক পরিবর্তন অর্জনে সক্ষম হয়েছে। হ্যানরি কিসিঞ্জারের তলাবিহীন ঝুড়ি খ্যাত বাংলাদেশ গত দশ বছরে অগ্রগতিতে বিশ্ব মানচিত্রে স্থান করে নেওয়ার জায়গায় পৌছেছে।

অনুষ্ঠানে ই-জেনারেশনের চেয়ারপার্সন শামীম আহসান বক্তৃতা করেন। আগামী ১৭ মে সিলিকন ভ্যালিতে অনুষ্ঠিত হতে যাওয়া স্টার্টআপ ওয়াল্ডকাপ ২০১৯ এর গ্রান্ড ফাইনালে বাংলাদেশের প্রতিনিধির হাতে মন্ত্রী ক্রেস্ট তুলে দেন।

অনুষ্ঠানে বাংলাদেশে স্টার্টআপ ইকেসিস্টেম তৈরিতে অবদানের জন্য স্টার্টআপ ঢাকা, গ্রামীনফোন এবং বেসিসকে ই-জেনারেশন স্টার্টআপ ইকোসিস্টেম
অ্যাওয়ার্ড প্রদান করা হয়। মন্ত্রী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধির হাতে পুরস্কার হস্তান্তর করেন।

Exit mobile version