TechJano

আরেকটি নতুন রাইড শেয়ারিং প্লাটফর্ম ‘পিকমি’

মোবাইল অ্যাপভিত্তিক আরেকটি রাইড শেয়ারিং সার্ভিস ঢাকায় তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে। আগামী ১ সেপ্টেম্বর থেকে ঢাকায় এই সেবা দিতে শুরু করবে অন-ডিমান্ড রাইডশেয়ারিং প্রতিষ্ঠান ‘পিকমি’। হস্পতিবার একটি সংবাদ সম্মেলন করে প্রতিষ্ঠানটি তাদের কার্যক্রম শুরু কথা জানায়।

প্রতিষ্ঠানটির বিজনেস অপারেশন ম্যানেজার শরিফুল ইসলাম তারেক জানান, অ্যাপটি ইংরেজির পাশাপাশি গ্রাহকের সুবিধার জন্য সম্পূর্ন বাংলা ভাষায় তৈরী করা হয়েছে। গ্রাহকের ব্যবহারের জন্য এর ইন্টারফেইস খুব সহজ করা হয়েছে। রাইড নিয়ে গ্রাহকের কোন অভিযোগ থাকলে অ্যাপের মাধ্যমেই জানাতে পারবেন গ্রাহকরা।

নতুন অ্যাপটিতে পাওয়া যাবে মোটরসাইকেল, কার ও স্কুটি। তবে এর শুরু হবে মটরসাইকেল দিয়ে বলে জানান শরিফুল ইসলাম।পিকমির কমিশন রেট হবে ১০ শতাংশ যেখানে অন্যান্য প্রতিষ্ঠানের কমিশন রেট ২০ থেকে ২৫ শতাংশ। ভবিষ্যতে ঢাকা শহরের বাহিরে বিভাগীয় শহরগুলোতে সার্ভিসটি চালুর কথা জানায় প্রতিষ্ঠানটি।

পিকমি অ্যাপে মটরসাইকেলের বেইস ফেয়ার ২৫ টাকা, প্রতি কিলোমিটার ১২ টাকা এবং প্রতি মিনিট ওয়েটিং চার্জ ৫০ পয়সা।নির্দিষ্ট পরিমাণ রাইডশেয়ার করে রাইডাররা পিকমির পক্ষ থেকে একটি মেম্বারশিপ কার্ড পাবেন। যা ব্যাবহার করে পিকমি অনুমোদিত সার্ভিসিং পয়েন্ট থেকে ১০ থেকে ১৫ শতাংশ ছাড়ে মোটরযানের যে কোন সার্ভিস করাতে পারবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডিরেক্টর মেসকাত হোসাইন রাকিব, প্রজেক্ট ডিরেক্টর মোজাম্মেল হোসেন সজল।দেশে এখন বেশ কয়েকটি রাইড শেয়ারিং সার্ভিস চালু আছে। এর চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে বাজারে নতুন নতুন রাইড শেয়ারিং প্রতিষ্ঠানও আসছে।

Exit mobile version