TechJano

আর্থিক খাতে মাইক্রোসফটের সম্মেলন

ডিজিটাল জ্ঞান ও ধারণা আদান-প্রদানের উদ্দেশ্যে ব্যাংকিং খাতের উচ্চপদস্থ কর্মকর্তা (সিএক্সও) ও আর্থিক খাতের নেতাদের নিয়ে সম্প্রতি এক সম্মেলনের আয়োজন করেছে মাইক্রোসফট। সম্মেলনটি রাজধানীর ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত হয়।
রোববার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ নিয়ে মাইক্রোসফট বাংলাদেশ, নেপাল, ভুটান ও লাওসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, ‘ডিজিটাল ডিসরাপশনের এ সময়ে ব্যাংকিং খাত প্রযুক্তির সুবিধা নিয়ে কার্যক্রমের সঠিক পরিচালনায় ও মুনাফা বৃদ্ধিতে সঠিক উপকরণ ব্যবহার করে কর্মীদের ক্ষমতায়ন করতে পারে এবং গ্রাহকদের সঙ্গে তাদের সম্পর্ককে আরও ঘনিষ্ঠ করতে পারে।’ সোনিয়া বলেন, ‘বাংলাদেশের ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের পথে রয়েছে এবং মানুষ খুব দ্রুতই নতুন প্রযুক্তিতে অভ্যস্ত হওয়া শুরু করেছে। তাই ব্যাংকগুলোর জন্য এখনই সময় সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করার তথ্যকে ইনসাইটে রূপান্তরিত করার, ধারণাকে কার্যক্রমে রূপান্তর করা, গ্রাহকদের সঙ্গে আরও ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলার এবং তাদের পরামর্শদাতা হয়ে ওঠার।’
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মাইক্রোসফট এশিয়া ডিজিটাল রূপান্তর গবেষণায় এশিয়ার পাঁচটি খাতের ১৪৯৪ ব্যবসায়িক নেতাদের মধ্যে জরিপ চালানো হয়; যাদের মধ্যে ৩৩৫ জন আর্থিক সেবা খাতের। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ১৩টি বাজারে অন্তত আড়াইশ’র বেশি কর্মী রয়েছে- এমন প্রতিষ্ঠানের মধ্যেই জরিপ চালানো হয়।

Exit mobile version