TechJano

আলির ব্যাটিং না দেখলেই মিস! বাংলাদেশি ২ বছরের ক্রিকেটারের ব্যাটিং ভাইরাল

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এর সাপ্তাহিক সেরা ক্রিকেটভক্তকে পুরস্কৃত করে। এবার বাংলাদেশি দুই বছরের শিশু পেল সেরা ভক্তের শিরোপা। আর সেই শিশুর ভিডিও হয়ে গেছে ভাইরাল।
ভিডিওটির একটি রিমিক্স সংস্করণও প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)।

ভিডিও দেখুন https://www.facebook.com/icc/videos/2110581065627645/

ফেসবুক এবং টুইটারে ভাইরাল হয়ে যাওয়া দেশের ক্ষুদে ওই ক্রিকেটারের নাম আলি, বয়স মাত্র দুই বছর। অথচ এই বয়সেই কি না ব্যাটিংয়ে অফ সাইড টেকনিকটা এত বেশি সমৃদ্ধশালী করে তুলেছে যে, যে কেউ বিস্মিত হতে বাধ্য। বাংলাদেশি এই শিশুটির নাম আলি।

আইসিসি প্রতি সপ্তাহেই একজন করে ‘ফ্যান অব দ্য উইক’ নির্বাচন করে। সেখানেই ঠাঁই পেয়েছে বাংলাদেশি ২ বছর বয়সী এই শিশুটির ব্যাটিং। যে ভিডিওতে দেখা যাচ্ছে, আলি নামে শিশুটিকে কেউ একজন বল ছুঁড়ে দিচ্ছেন আর শিশুটি অনায়াসে শুধু অফসাইডে খেলছে। তখনও অফ ড্রাইভ, কখনও স্ট্রেট ড্রাইভ আবার কখনও ছক্কা- এভাবেই ব্যাট করছিল শিশুটি।’

ভিডিওতে যে শিশুটিকে বল ছুঁড়ে দিচ্ছিল, তিনি সম্ভবত তার বাবা। প্রতিটি বল ছোাঁড়ার সঙ্গে সঙ্গে তিনি বলে দিচ্ছিলেন কিভাবে ব্যাট করতে হবে। এমনকি এটাও বলে দিচ্ছিলেন, ব্যাট উপরে তুলতে কিংবা শক্ত করে ধরতে। যে শটটি ভালো হচ্ছে সেভাবে পরের শট খেলার জন্যও বলে দিচ্ছেন। শুধু তাই নয়, শেষ মুহূর্তে ছেলেকে বললেন, ছক্কা মারতে। ছেলে তাই করলো।

ভিডিওটিতে দেখা যায়, আলীর বাবা তাকে একটি ঘরে নিয়ে বল করছেন আর আলী ব্যাট করছেন। তবে তার খেলার ভঙি এতোটাই আগ্রাসী যে, দেখে মনে হয় এটি কোন ম্যাচ চলছে।

১ মিনিট ২২ সেকেন্ডের ভিডিওটির ক‍্যাপশনে আইসিসি’র পক্ষ থেকে লেখা হয়েছে, ‘হি ইজ অনলি টু। বাট হিজ অফ সাইড টেকনিক ইজ অ্যাস্যুলেটলি গর্জিয়াস।’ পরক্ষণেই লিখেছে, ‘আলির স্ট্রাইকে ভিডিও। তুমিই হচ্ছো এই এই সপ্তাহের সেরা ফ্যান। বাবার কাছ থেকে পাওয়া বেশ কিছু থ্রোতে দুর্দান্ত ব্যাটিং করেছে সে। আশা করা যায়, তুমি একদিন বাংলাদেশের হয়ে খেলতে পারবে।’

পোস্ট করার মাত্র ৩ ঘণ্টায় এই ভিডিওটি অসংখ্যবার দেখা হয়েছে। আপনি না দেখলে মিস করবেন।

Exit mobile version