TechJano

আসছে রিয়েলমি ৮ প্রো, দাম কত, যা যা থাকছে ?

রিয়েলমি তাদের আরও একটি নিউ ব্র্যান্ড ফোন রিয়েলমি ৮ লঞ্চ করেছে। আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদেরকে জানাবো এই ফোনের যাবতীয় সব ফিচার সম্পর্কে। তাই এই ফোন সম্পর্কে বিস্তারিত জানতে চোখ রাখুন আজকের এই আর্টিকেলটিতে।নেটওয়ার্ক: নেটওয়ার্ক হিসেবে এতে জিএসএম, এইচপিএ , এবং এল টি ই টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

ডিসপ্লে: এতে থাকছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের একটি সুপার এমোলেড ডিসপ্লে। এর অ্যাসপেক্ট রেশিও হলো ২০:৯। এই ফোনটির পিপিআই ডেনসিটি হল ৪১১।

অপারেটিং সিস্টেম: অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১১। চিপসেট হিসেবে এতে থাকছে মিডিয়াটেক হেলিও জি ৯৫ যা ১২ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি করা একটি অক্টা কোর প্রসেসর। জিপিইউ হিসেবে এতে থাকছে মালি জি ৭৬ এম সি ৪।

মেমোরি: ফোনটি পাওয়া যাবে তিনটি ভেরিয়েন্ট এ। তা হল ৪ জিবি রেম এর সাথে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। আরেকটি হল ৬ জিবি রেম এর সাথে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। আরেকটি হল ৮ জিবি রেম এর সাথে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরা: এই ফোনের ব্যাক সাইডে থাকছে ৬৪ মেগা পিক্সেলের মেইন সেনসর ক্যামেরা,৮ সমেগাপিক্সেল একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা,২ মেগা পিক্সেলের একটি ম্যাক্রো সেনসর ক্যামেরা । আর সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ১৬ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা।

চার্জার এবং ব্যাটারি: এই ফোনে থাকছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি। আর সঙ্গে থাকছে ৩০ ওয়াটের একটি সুপার ফাস্ট চার্জার।

সাউন্ড সিস্টেম: এতে লাউড স্পিকার এর পাশাপাশি থাকছে ৩.৫৫ এম এম হেডফোন জ্যাক।

কালার: ফোনটি পাওয়া যাচ্ছে ২টি কালার ভেরিয়েন্ট এ । একটি হল ব্ল্যাক এবং আরেকটি হলো কালো রঙের

সিকিউরিটি সিস্টেম: এতে ফেস আনলক এর পাশাপাশি থাকছে সাইট মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

দাম: বাংলাদেশের বাজারে ফোনটি এর দাম হচ্ছে ২০০০০ টাকা।

Exit mobile version