TechJano

ইনবক্স অ্যাপকে বিদায় জানাচ্ছে গুগল

আপনি যদি গুগলের ইনবক্স অ্যাপটির ভক্ত হয়ে থাকেন, তাহলে আপনার জন্য রয়েছে দুঃসংবাদ। ইনবক্স অ্যাপটি বন্ধ করে দিচ্ছে গুগল। আগামী বছরের মার্চে সব প্ল্যাটফর্ম থেকে সরিয়ে ফেলা হবে অ্যাপটি।

এক বিবৃতিতে গুগল জানিয়েছে, চার বছরের এই ইনবক্স অ্যাপ থেকে কীভাবে ইমেইল সেবার অভিজ্ঞতাকে আরও উন্নত করা যায় তা জানতে পেরেছে প্রতিষ্ঠানটি এবং ব্যবহারকারীদের জিমেইল ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

গুগল উদ্ভাবনী অ্যাপ হিসেবে ২০১৪ সালে ‘ইনবক্স’ চালু করে। এটি জিমেইলের পাশাপাশি আরেকটি মেইল সেবা হিসেবে ব্যবহার করার সুযোগ পেতেন ব্যবহারকারীরা।

ইনবক্স অ্যাপে গুগল স্মার্ট রিপ্লে, নাজেস, হাই প্রায়োরিটি নোটিফিকেশনের মতো নানা ফিচার যুক্ত করেছিল। চলতি বছরের শুরুতে জিমেইলের নতুন সংস্করণে স্মার্ট কম্পোজের মতো নতুন ফিচার এসেছে, যাতে দ্রুত ই-মেইল লেখা যায়।আর এই নতুন ফিচারগুলোর বেশিরভাগই ইনবক্স থেকে নেওয়া।

এ বছরের এপ্রিলে অনেকটা হুট করেই ইনবক্স অ্যাপের ফিচারগুলো জি-মেইলে যোগ করা শুরু করে গুগল। সে সময় প্রতিষ্ঠানটি জানিয়েছিল, আরও বেশ কিছু সংখ্যক ইনবক্স অ্যাপের ফিচার জি-মেইলে আনা হচ্ছে। কিন্তু, এতদিনে এসে প্রতিষ্ঠানটি জানালো, ইনবক্স অ্যাপটিই থাকছে না। এ বিষয়ে ভার্জের মন্তব্য, গুগল যদি জি-মেইল অ্যাপের ইউজার ইন্টারফেস ঠিক না করতে পারে, তাহলে যতোই ফিচার আসুক না কেন, জি-মেইল অ্যাপ ব্যবহারে হতাশ হবেন ব্যবহারকারীরা।

Exit mobile version