TechJano

ইন্টারনেটের দাম কমানো নিয়ে এখন যা বলছেন মন্ত্রী

মন্ত্রী হয়েই মোস্তাফা জব্বার বললেন ইন্টারনেটের দাম কমবে। এখন বিষয়টিকে নৈতিক দায়িত্ব বলে মনে করছেন তিনি।ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন,‘দেশের সবাইকে ইন্টারনেট সেবার আওতায় আনার জন্য ইন্টারনেটের দাম কমানো আমার নৈতিক দায়িত্ব।

রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ার মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শেখ হাসিনার নেতৃত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্ত বিভাগের এগিয়ে যাওয়ার আরও চার বছর উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিটি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী।

মোস্তাফা জব্বার বলেন, সরকার ইন্টারনেট ব্যান্ডউইথের দাম কমিয়েছে। সরকারের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান ব্যান্ড উইথ কিনে ডাটা হিসেবে বিক্রি করছে। এটা হতে দেয়া যাবে না। শহর ও গ্রামের সবাইকে একই দামে ইন্টারনেট দিতে হবে। দেশের প্রত্যেক নাগরিককে একই দামে ইন্টারনেট দেয়াটাও আমার নৈতিক দায়িত্ব।

মোস্তাফা জব্বার আরও বলেন, আমাদের ইন্টারনেটের মহাসড়ক তৈরি করতে হবে। দেশের সবাইকে শুধু ইন্টারনেট পরিষেবা সরবরাহ করলেই হবে না, দ্রুতগতির ইন্টারনেট দিতে হবে।

মন্ত্রী বলেন, ব্যান্ডউইথ সরবরাহকারী প্রতিষ্ঠানগুলো কম দামে ব্যান্ডউইথ নিয়ে গ্রাহকদের কাছে বেশি দামে ডাটা বিক্রি করছে বলে অভিযোগ রয়েছে। বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড প্রতি এমবিপিএস (মেগাবিট পার সেকেন্ড) ৬২৫ টাকায় বিক্রি করছে অথচ ক্রেতারা বেশি দামে ডাটা কিনছেন।

ইন্টারনেটে সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর কাছে ইন্টারনেটের দাম কমানোর আহ্বান জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, আপনারা ইন্টারনেট বিক্রির সময় মুনাফা করবেন কিন্তু খেয়াল রাখবেন গ্রাহকদের যেনো গলা কাটা না যায়।

Exit mobile version