TechJano

ইলেকট্রনিকসের কোর্স করতে চান? আরডুইনো কি? কোথায় কোথায় কোর্স করবেন? খরচ কত

আরডুইনো ও রোবটিকস এখন নতুন যুগের চাহিদা। এ বিষয়ে দক্ষ হলে আপনাকে কে আটকাবে? লাখো টাকার চাকরি, নিজস্ব উদ্যোগ সব হবে। সারা বিশ্বে এর চাহিদা বাড়ছে। তাই Arduino and Robotics বিষয়ে Short Course করে নিতে পারেন সহজেই।
বর্তমান বিশ্বে রোবটিক্স, অটোমেশনের ভূমিকা অপরিসীম, মোটামুটি সব ক্ষেত্রেই এর দরকার। আরডুইনো নামটা অনেকের কাছে নতুন মনে হলেও বেশ কয়েকবছর ধরে ইলেক্ট্রনিক্স জগতে সৌখিন ও প্রফেশনাল সবার কাছেই এর জনপ্রিয়তা বেড়েই যাচ্ছে। আরডুইনো দিয়ে অনেক ইলেক্ট্রনিক্স ডিভাইস কন্ট্রোল করা যায় যেমন এলইডি, মোটর, এলসিডি ডিসপ্লে এবং বিভিন্ন সেন্সর। মাইক্রেচিপ পিআইসি Microchip PIC অথবা এটমেল Atmel এর তুলনায় আরডুইনো (ARDUINO) নিয়ে কাজ করা অনেক সহজ। অবশ্য আরডুইনো আমাদের বিশ্ববিদ্যালয় কিংবা কলেজে শিখানো হয়না, কিন্তু ফাইনাল ইয়ার এর প্রোজেক্ট করতে আরডুইনো এর প্রয়োজনীয়তা বুঝা যায়।
তাই আরডুইনো প্রশিক্ষণ সবার জন্য সহজলভ্য করার প্রয়াসে ডিআইআইটি DIIT ও জি রোবটিকস G-ROBOTICS যৌথভাবে ২৪ ঘন্টার শর্ট কোর্স অন আরডুইনো অ্যান্ড রোবটিকস “Short Course on Arduino and Robotics” পরিচালনা করবে।
মে মাসের দ্বিতীয় সপ্তাহে শুরু হতে যাওয়া এই কোর্সটির খরচ মাত্র ৬০০০ টাকা। এই কোর্সে অংশগ্রহণকারীদের বিনামূল্যে কিট Kit দেবে প্রশিক্ষণাদাতা। কোর্স শেষে সার্টিফিকেট থাকবে। বিস্তারিত ৯১১৭২০৫, ০১৭১৭৫৯২২৮১, ০১৭৫০৩৪৭১৯৩। ভিজিট www.diit.info, www.g-robotics.cc

Exit mobile version