TechJano

উই আয়োজিত সফট স্কিল ট্রেনিং প্রোগ্রামে অংশ নেওয়ার সুযোগ

নারী উদ্যোক্তাদের সংগঠন “উইমেন এন্ড ই-কমার্স ট্রাস্ট (উই)” এর আয়োজনে সফটস্কিলের সাতটি কোর্সে বছরব্যাপী প্রশিক্ষণ এর গ্র্যান্ড ফিনালে সম্পন্ন হয়েছে। ২০ জুলাই ২০২২ তারিখে ঢাকায় আইসিটি মিনিস্ট্রিতে অনুষ্ঠিত হয়। আইসিটি মিনিস্ট্রির আইডিয়া প্রোজেক্ট এর সহযোগিতায় এইবারের আয়োজন টি অনুষ্ঠিত হয়। সেশনটিতে স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন উই গ্রুপের গ্লোবাল এডভাইজার সৌম্য বসু এবং ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন লিংকন হাসান।

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও ভারতের ৭৫ বছর এবং ভারত বাংলাদেশ বন্ধুত্বের ৫০ বছর পুর্তি উপলক্ষে ইন্ডিয়ান হাইকমিশনার এইচ ই বিক্রম কে দোরাইস্বামী উইকে এই চমৎকার ট্রেনিং সেশন টি উপহার হিসেবে দিয়েছিলেন যেটি শুরু হয়েছিল গত বছরের সেপ্টেম্বর মাস থেকে।

এর মাধ্যমে উই এর উদ্যোক্তারা তাদের সফট স্কিল ব‍্যবহার করে তাদের উদ্যোগকে আরো সামনে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে কাজ করতে পারছেন।

প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের সাথে কথা বলে জানা গিয়েছে, উই এর যারা সাবস্ক্রাইবার এবং নিয়মিত উদ্যোক্তা সবার জন্যই এই প্রশিক্ষণ কর্মশালা উন্মুক্ত।
আয়োজনটির সার্বিক সহযোগীতায় কাজ করছেন বাংলাদেশে নিযুক্ত ইন্ডিয়ান হাইকমিশনার এইচ ই বিক্রম কে দোরাইস্বামী , বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন, এবং সিল্কওক গ্লোবাল এর সিইও, উই এর গ্লোবাল এডভাইজর সৌম্য বসু।

উই এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন,
“আমাদের এই সফট স্কীল ট্রেনিং এর উদ্দেশ্যই ছিল নারী উদ্যোক্তাদের দক্ষ করে তোলা, তারা যাতে তাদের ব্যবসায়ের ভীত টা শক্ত এবং মজবুত করতে পারে। আল্লাহর রহমতে আমরা আমাদের সেরাটাই দিয়ে এসেছি এবং উদ্যোক্তারা এতে অনেক উপকৃত হয়েছেন। বাংলাদেশের নারী উদ্যোক্তারা এখন অনেক বেশি এগিয়ে, আর তাদেরকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন‍্য আমরা কাজ করছি। তাই বাংলাদেশ সরকার, ইন্ডিয়ান হাইকমিশন এবং সিল্কওক গ্লোবাল এর পূর্ণ সহযোগীতায় বছরব্যাপী সাতটি ক্লাস এর সেশন শেষ করে আমরা গ্র্যান্ড ফিনালে এর দিকে আগালাম। এই প্রোজেক্ট টি ডিজাইন করা এবং শুরু থেকে শেষ অবধি আমাদের পূর্ন সহযোগিতা করে এসেছেন সিল্কওক গ্লোবাল এর সিইও এবং উই এর সম্মানিত গ্লোবাল অ্যাডভাইজার সৌম্য বসু। সেশন গুলো শেষে আমাদের উদ্যোক্তারা সার্টিফিকেটও পাবে। “

উই গ্লোবাল এডভাইজার সৌম্য বসু বলেছেন ,”এই সিরিজটির মাধ্যমে আমি চেষ্টা করেছি যেন বাংলাদেশের দেশিয় পণ্যের নারী উদ্দোক্তারা তাদের অনলাইন ব্যবসাকে আরো এগিয়ে নিয়ে যেতে পারেন।”

এই পুরো আয়োজনটি করতে সহযোগিতা করেছে ডিবিসি নিউজ এবং দৈনিক ইত্তেফাক।

সফট স্কিল এর এই ট্রেনিংয়ে অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন করতে হবে – www.weforumbd.org.

Exit mobile version