TechJano

এই প্রথম বাংলাদেশে আয়োজন করলো মি পপ প্রোগ্রাম শাওমি 

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি, গত ১৬ জানুয়ারি বৃহস্প্রতিবার বাংলাদেশে প্রথমবারের মতো উদযাপন করেছে মি পপ। মি পপ হচ্ছে শাওমির একটি বিশেষ অনুষ্ঠান, যেখানে সারা দেশের মি ফ্যানরা শাওমির কর্মকর্তাদের সাথে একত্রিত হয়ে আনন্দ উৎসবে মাধ্যমে একটি দিন উৎযাপন করে। শাওমি ২০১২ সাল থেকে সাড়াবিশ্বে এই ইভেন্টটি আয়োজন করে আসছে।

এই অনুষ্ঠানে শাওমির উচ্ছ¡াসিত মি ফ্যানরা শাওমি দলের সাথে বেশ কিছু কর্মকান্ড অংশগ্রহণ করে। যেখানে মি ফ্যানরা তাদের কার্য়ক্রম সর্স্পকে আলোচনাসহ কুইজ থেকে শুরু করে লাকি ড্র-এর মত কর্মকান্ডে অংশগ্রহণ করে থাকে যা থেকে মি ফ্যানরা শাওমির বিভিন্ন পণ্য সহ আরো অনেক আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ পেয়ে থাকে। শাওমির এই মেগা ইভেন্টে মি কমিউনিটিতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য শাওমির পক্ষ থেকে মি ফ্যানদের পুরস্কার প্রদান করা হয়।

দর্শনীয় এই সন্ধ্যাকে আরো আকর্ষনীয় করে তুলেছিলো বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী-গীতিকার তানজির তুহিনের গান। তুহিনের পাখি এবং বন্ধ জানালা গানগুলো শুনে মি ফ্যানরাসহ পুরো অনুষ্ঠানের দর্শক যেন আনন্দ ও উল্লাসে মেতে ওঠে।

উচ্ছ¡াসিত একটি দল হচ্ছে মি ফ্যানরা, যারা শাওমির ব্র্যান্ডের প্রতি নিবিড়ভাবে অনুগত এবং সক্রিয়ভাবে কোম্পানির পণ্য উন্নয়নে অবদান রাখে। বর্তমানে বাংলাদেশে মি কমিউনিটিটির প্রায় এক লাখেরও বেশি নিবন্ধিত ব্যবহারকারী রয়েছে। যারা দেশের মধ্যে শাওমিকে অন্যতম শীর্ষ ব্র্যান্ড হিসেবে তৈরি করা জন্য একটি শক্তিশালী কমিউনিটি হিসেবে কাজ করছে। শাওমি তাদের মি ফ্যানদের জন্য অনলাইন এবং অফলাইনে বেশ কিছু কার্যক্রম পরিচালনা করে থাকে। যার মাধ্যমে মি ফ্যানরা শাওমির বিভিন্ন অনুষ্ঠানে সরাসরি অংশগ্রহণ করতে পারে এবং অনলাইনে বিভিন্ন প্রতিযোগিতা, ফ্যান মিট ও সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন পোস্টগুলিতে অংশ নিতে পারে। অফিসিয়াল ভাবে বাংলাদেশে ঢাকা ও চট্টগ্রামে মি ফ্যান ক্লাব রয়েছে এবং শীঘ্রই অন্যান্য শহরে মি ফ্যান ক্লাব করার জন্য পরিকল্পনা করা হচ্ছে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়া উদ্দিন চৌধুরী বলেন, “আমরা আমাদের মি ফ্যানদের জন্য এই প্রথম বাংলাদেশে মি পপ আনতে পেরে খুবই আনন্দিত ও উচ্ছ¡াসিত। মি ফ্যানরা আমাদের ব্যবসায়ের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে রয়েছে এবং তাদের সার্বক্ষণিক সমর্থন ও মূল্যবান প্রতিক্রিয়ার মাধ্যমে একটি ব্র্যান্ড হিসেবে বাংলাদেশে প্রতিষ্ঠিত হতে উল্লেখযোগ্য অবদান রেখেছেন তারা। এধরনের অনুষ্ঠানগুলো তাদের সাথে একত্রিত হওয়ার জন্য আমাদের জন্য দুর্দান্ত সুযোগ। তারা আমাদের কাছে কতটা গুরুত্বপূর্ণ তা প্রকাশ করার জন্যই আমাদের এই মি পপ এর মতো আয়োজন যা অত্যন্ত সফল হয়েছে বলেই আমি মনে করি। আমরা আমাদের ৫ শতাধিক মি ফ্যানকে ধন্যবাদ জানাই, যারা মি পপ এ অংশ নিয়েছিলেন এবং এই অনুষ্ঠানকে সফল করেছেন”।

অনুষ্ঠানে শাওমির মি ফ্যানদের উদ্দেশ্যে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড আভাস’ এর ভোকালিস্ট তানজির তুহিন বলেন, “বাংলাদেশে যেহেতু শাওমির একটা বিশাল কমিউনিটি গড়ে উঠেছে সেহেতু তার সাথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার মত দায়িত্বও চলে এসেছে। কোনও একটি ব্র্যান্ডের জন্য এতো ফ্যানের বিশাল একটি সমাগম এই প্রথম এবং এটি শুধুমাত্র শাওমিই সম্ভব করে তুলতে পেরেছে।
শাওমি কর্পোরেশন সম্পর্কে-

শাওমি কর্পোরেশন ২০১০ সালের এপ্রিল মাসে প্রতিষ্ঠিত হয়েছিল এবং ২০১৫ সালের ৯ জুলাই (১৮১০.এইচকে) হংকং স্টক এক্সচেঞ্জের প্রধান বোর্ডে তালিকাভুক্ত হয়েছিল। শাওমি একটি আন্তর্জাতিক কোম্পানি, যেটির স্মার্টফোন ও স্মার্ট হার্ডওয়্যার একটি আইওটি প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত রয়েছে। গ্রাহকদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং তাদের হৃদয়ে ‘কুলেস্ট কোম্পানি’ হওয়ার সাথে, শাওমি ক্রমাগত উদ্ভাবন নিয়ে আসতে প্রতিশ্রæতিবদ্ধ, যা গুণগত মান এবং দক্ষতার ওপর গুরুত্ব দেয়। কোম্পানিটি নিরবচ্ছিন্নভাবে বিশ্বের সেরা সকল উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে উন্নত জীবন উপভোগ করার জন্য সাশ্রয়ী মূল্যে চমৎকার সব পণ্য তৈরি করে থাকে।

শাওমি বর্তমানে বিশ্বের চতুর্থ বৃহত্তম স্মার্টফোনের ব্র্যান্ড এবং বিশ্বের বৃহত্তম ভোক্তা আইওটি প্ল্যাটফর্ম প্রতিষ্ঠা করেছে। এই প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত আছে ১৭১ মিলিয়নেরও বেশি স্মার্ট ডিভাইস (স্মার্টফোন এবং ল্যাপটপ বাদে)। বর্তমানে, শাওমি পণ্যসমূহ বিশ্বের ৮০টিরও বেশি দেশে ও অঞ্চলে ব্যবহৃত হচ্ছে এবং অনেক বাজারে এটি শীর্ষ স্থানে রয়েছে। ২০১৯ সালের জুলাই মাসে, প্রতিষ্ঠানটি প্রথমবারের মতো ফরচুন গ্লোবাল ৫০০ তালিকায় জায়গা করে নিয়েছে, র‌্যাংকিংয়ে সকলের মধ্যে ৪৬৮তম এবং ইন্টারনেট সার্ভিসেস অ্যান্ড রিটেইলিং ক্যাটাগরিতে ৭ম স্থান অর্জন করেছে।

Exit mobile version