TechJano

ওয়ালটনের গেমিং পিসি ৩০ হাজার টাকায়

গেমিং পিসি কথা টা শুনলে অনেকেই ভাবে অরে বাবা অনেক দামি। কিন্তু সবার এই ধারণা কে ভুল প্রমান করে ওয়ালটন বাংলাদেশের বাজারে রিলিজ করেছে ৩০ হাজার টাকার গেমিং পিসি।

তো চলুন জেনে নেয়া যাক ওয়ালটন এর সেই পিসি টা সম্পর্কে।

ওয়ালটনের গেমিং পিসি টির মডেল হচ্ছে এভিয়ান এক্স। অপারেটিং সেস্টেম হিসেবে দেয়া হয়েছে ফ্রী ডস। অর্থাৎ আপনি এতে যেকোন অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারবেন।

পিসি তে প্রসসেসর হিসেবে দেয়া হয়েছে এ,এমডি রাইজেন ৩-৩২০০জি। প্রসেসরটির ক্লক স্পিড 3.6 GHz, Turbo boost upto 4 GHz। ক্যাস মেমরি আছে প্রসেসরে ৬এম। চিপসেট হিসেবে দেয়া হয়েছে এ,এম,ডি বি450চিপসেট। প্রসেসর এর সাথে ইন বিল্ড গ্রাফিক্স আছে Radeon™ RX Vega 8 Graphics/Radeon™। এই গ্রাফিএক্স টি অনেক ভাল। আর এ, এম ডির এত বিখ্যাত হবার পিছনে মূল কারন তাদের প্রসেসর এর ইন বিল্ড গ্রাফিক্স। এই গ্রাফিক্স দিয়ে গেমিং সহ প্রায় সব কাজ করা যাবে। তাই আলাদা করে কোন গ্রাফিক্স কার্ড লাগানো লাগবে নাহ। র‍্যাম হিসেবে দেয়া হয়েছে 8 GB DDR4 2666MHz। র‍্যাম আপগ্রেড করা যাবে ৩২জিবি পর্যন্ত। স্টোরেজ হিসেবে দেয়া হয়েছে 1 TB SATA 3.5″ 7200 RPM HDD এবং128GB M.2 2280 SATA SSD। এস এস ডি পিসির গতি অনেক টা বাড়িয়ে দেয়।

অডিও ড্রাইভার হিসেবে দেয়া হয়েছে High Definition Audio, Realtek® ALC887 codec। নেটওয়ার্ক হিসেবে দেয়া হয়েছে Realtek® Gbe LAN Chip (10/ 100/ 1000 Mbit)। ক্যাসিং এর সামনে একটি ইউ,এস,বি ৩.০,একটি ইউ,এস,বি ২.০ এবং একটি ইউনিভারসেল অডিও জ্যাক। কাসিং এর পিছনে যে পোর্ট গুলো আছে তা হলো 1 x PS/2 keyboard/mouse port।,1 x D-Sub por,1 x DVI-D por,1 x HDMI por,4 x USB 3.1 Gen 1 port,2 x USB 2.0/1.1 ports,1 x RJ-45 port,3 x audio jacks এবং মাদারবোর্ডে স্লট আছে 1 x PCI Express 3.0 x16 slot, running at x16,2 x PCI Express 2.0 x1 slot। পিসিটিতে কোন Optical Drive নেই। পাওয়ার সাপ্লাই হিসেবে আছে 350W 80+ Bronze।

বাংলাদেশের বাজারে পিসিটি পাওয়া যাচ্ছে ২৯৭৫০টাকা। পরিশেষে বলা যায়, ৩০ টাকা বাজেটে গেমিং এর জন্য এতা সব থেকে ভাল একটা পিসি।

Exit mobile version