TechJano

ওয়ালটনের পণ্য বিক্রি করবে অ্যামাজন

বিশ্বব্যাপী এখন ওয়ালটনের পণ্য বিক্রি করবে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন।

বৃহস্পতিবার রাজধানীর ওয়ালটনের করপোরেট অফিসে ওয়ালটনের সঙ্গে চুক্তি করেছে আমেরিকার বিশ্বখ্যাত ই-কমার্স জায়ান্ট অ্যামাজন।

চুক্তির ফলে সব ধরনের ওয়ালটন পণ্য নিতে পারবে অ্যামাজন। তবে প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রের বাজারে ওয়ালটনের ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন এবং হোম অ্যাপ্লায়েন্স বিক্রি হবে।

অ্যামাজন বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার শশাংক পান্ডে এবং ওয়ালটনের নির্বাহী পরিচালক ও কম্পিউটার পণ্য বিভাগের প্রধান নির্বাহী লিয়াকত আলী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে বাংলাদেশে তৈরি ট্যামারিন্ড ইএক্স মডেলের নতুন একটি ওয়ালটন ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়।

জুনাইদ আহমেদ পলক বলেন, ওয়ালটন নিঃসন্দেহে বিশ্বমানের পণ্য তৈরি করছে। ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে তাদের পণ্য রপ্তানি হচ্ছে। আজকের এই চুক্তির মাধ্যমে ওয়ালটন ব্র্যান্ডের বিভন্ন পণ্য অ্যামাজনের প্ল্যাটফর্ম ব্যবহার করে বিশ্বব্যাপী বিক্রি করা হবে।

তিনি বলেন, এটি বাংলাদেশের ইলেকট্রনিক্স খাতের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে। সরকার ওয়ালটনের এ অগ্রযাত্রায় সবধরনের সহায়তা করবে ।

তরুণদের জন্য মেধা ভিত্তিক, প্রযুক্তি নির্ভর অর্থনীতি গড়ে তুলতে ওয়ালটনের মত কোম্পানিগুলোকে এগিয়ে আসতে হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম, ওয়ালটন ডিজি টেকের চেয়ারম্যান এসএম রেজাউল আলমসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Exit mobile version