TechJano

কমদামে উই ফোন পাওয়া যাবে কারণ…?

দেশি কোম্পানি উই, দেশে বানাবে ফোন। তাই কমদামে পাওয়া যাবে উই ফোন। উইয়ের কর্মকর্তারা বলছেন, দেশে মোবাইল ফোন কারখানা স্থাপন করেছে আমরা কোম্পানিজ লিমিটেড। এই কারখানায় ‘উই’ব্র্যান্ডের মেড ইন বাংলাদেশ ট্যাগযুক্ত ফোন তৈরি হবে। ফেব্রুয়ারি মাসে এই কারখানা উদ্বোধন করা হবে। ফলে এই কোম্পানির ফোনের দাম অনেকটাই কমে আসবে।
এতদিন আমরা টেকনোলজিস ‘উই’ ব্র্যান্ড সম্বলিত ফোন চীন থেকে তৈরি করে এনে বাংলাদেশে বাজারজাত করতো। এখন প্রতিষ্ঠানটি দেশেই উৎপাদন ও সংযোজন কারখানা চালু করছে।

উই স্মার্ট সলিউশনের ডেপুটি জেনারেল ম্যানেজার এবং হেড অব ব্র্যান্ড এবং কমিউনিকেশন অফিসার মুনতাসির আহমেদ বলেন, আমরা শুধু স্মার্টফোন বিক্রিই করি না। একজন ক্রেতাকে টোটাল সলিউশন প্রদান করি। এজন্য আমরা মিরপুরে উই ফোন তৈরির জন্য কারখানা স্থাপন করেছি। আগামী মাসেই এই কারখানা চালু হবে। তখন আমাদের ক্রেতা এখনকার চেয়ে আরও কম দামে উইফোন কিনতে পারবেন।

মুনতাসির আহমেদ আরও বলেন, ‘আমরা যখন একজন ক্রেতার কাছে একটি বিক্রি করি তখন তাকে বিনামূল্যে দেশে জুড়ে ‘আমরা’ এবং ‘উই’র ফ্রি ইন্টারনেট ব্যবহারের সুযোগ দেই। একমাত্র উই তাদের হ্যান্ডসেট ক্রেতাদের লোকাল ক্লাউড স্পেস ব্যবহারের সুযোগ দিয়েছে। আমরা চাই আমাদের হ্যান্ডসেটের মাধ্যমে দেশের সর্বস্তরের মানুষকে ইন্টারনেটের আওতায় আনতে।’

মুনতাসির আহমেদ জানান, বর্তমানে উই ফোনের বিভিন্ন মডেল বিক্রি হচ্ছে ২৯৯০ টাকা শুরু করে ১৪৯৯০ টাকার মধ্যে। উই দেশে কারখানা চালু করে সেখানে উৎপাদন শুরু করলে এই ফোন আরও কম দামে পাওয়া যাবে।

মুনতাসির আহমেদ জানান আরো জানান, উই দেশে হ্যান্ডসেট উৎপাদন শুরু করলে এই ব্র্যান্ডের ফোন দাম শতকরা ২০ থেকে ২৫ ভাগ কমে আসবে।

Exit mobile version