TechJano

কর্মক্ষেত্রে নতুন অভিজ্ঞতা দিতে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগকে শক্তিশালি করছে ওরাকল

কর্মক্ষেত্রকে আরও মানবিক করে তুলতে ওরাকল তাদের কার্যক্রমকে আরো আধুনিক করে তুলছে। এর ফলে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ আলাদাভাবে চাকুরীপ্রত্যাশী, চাকুরীদাতা, ব্যবস্থাপক ও কর্মচারীদের মধ্যে পারস্পারিক মিথস্ক্রিয়ার সুযোগ সৃষ্টি করতে পারবে।

আধুনিক বিশ্বের দ্রুত পরিবর্তনশীল অর্থনীতির চাহিদার সাথে তাল মেলাতে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর জন্য ওরাকল নিয়ে এসেছে নতুন উদ্ভাবন। ওরাকল সম্প্রতি হিউম্যান ক্যাপিটাল ম্যানেজমেন্ট (এইচসিএম) ক্লাউডে নতুন আপডেটের ঘোষণা দিয়েছে। ওরাকলের এই নতুন সংযোজনের ফলে কাজ হবে আগের চেয়ে সহজ, নির্ভুল ও দ্রুত। এই সংযোজন ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে চাকুরী প্রত্যাশী থেকে কর্মচারী এমনকি জ্যৈষ্ঠ কর্মকর্তাবৃন্দ প্রতিটি ব্যবহারকারীকে দিবে আলাদা অভিজ্ঞতা।

“ব্যবসা কার্যক্রমকে স্বয়ংক্রিয় ও আরও বুদ্ধিদীপ্ত করতে ২০২১ সাল নাগাদ প্রায় অর্ধেক ব্যবসা প্রতিষ্ঠান নতুন প্রযুক্তির দিকে ঝুঁকে পড়বে। আর এই জন্যই আমরা মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগে বিশেষ নজর দিচ্ছি।”- বলে জানান ভেন্টেনা রিসার্চের প্রধান নির্বাহি কর্মকর্তা ও প্রধান গবেষনা কর্মকর্তা মার্ক স্মিথ। এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “ওরাকল আগামীর এই পরিবর্তন থেকে মানবসম্পদ ব্যবস্থাপনা কর্মকর্তাদের এগিয়ে রাখছে। ওরাকলের এই খাতে বিনিয়োগ ও নতুন উদ্ভাবনগুলো যেমন স্মার্ট অ্যাসিস্ট্যান্ট বা মোবাইল রেস্পন্সিভ ডিজাইন এই খাতে একদমই নতুন। আর এই আধুনিক প্রযুক্তি নির্ভর উদ্ভাবনগুলো ওরাকলের গ্রাহকদের বাজারে একধাপ এগিয়ে রাখছে এবং কোম্পানির জন্য দীর্ঘমেয়াদী সুফল বয়ে আনছে।”

বর্তমানে কোম্পানিগুলোকে আগের তুলনায় অনেক বেশি চাকুরীপ্রত্যাশী ও কর্মকর্তাকে সামলাতে হচ্ছে। আজকের দিনে কর্মচারীরা চায় তাৎক্ষনিক প্রবেশযোগ্যতা, সহজ ব্যবহারযোগ্য প্রযুক্তি ও সফটওয়্যার এবং নিজের চাহিদামত ব্যবহারযোগ্য প্রক্রিয়া। তাই মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ কর্মক্ষেত্রের সম্পূর্ণ অভিজ্ঞতা ও প্রক্রিয়া নিয়ে পুনরায় ভাবতে বাধ্য হচ্ছে। এই চাহিদাগুলো মেটাতে ও আগামীর চ্যালেঞ্জ মোকাবেলা করতে ওরাকল এই নতুন উদ্ভাবন নিয়ে এসেছে। এইচসিএম ক্লাউডে ওরাকলের নতুন আপডেট নতুন অনেক টুল সংযুক্ত করেছে যা মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সম্পূর্ণ কর্মপ্রক্রিয়া ও অভিজ্ঞতাকে বিনির্মাণ করবে। এইসব টুল প্রক্রিয়াগুলোকে শুধু সহজ করবে না বরং এর স্মার্ট অ্যাসিস্ট্যান্ট গ্রাহকদের দিবে নতুন অভিজ্ঞতা।

ওরাকলের এই নতুন আপডেটে থাকবে নতুন চ্যাটবোট, ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট, এইচআর হেল্প ডেস্ক, ক্যারিয়ার সাইট, চাকুরী প্রত্যাশীদের জন্য আবেদন ও তথ্য জানতে সেলফ সার্ভিস, কর্মক্ষেত্র পরিকল্পনাসহ মানবসম্পদ ব্যবস্থাপনার জন্য সহায়ক আরও অনেক সুবিধা।

Exit mobile version