TechJano

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট ও নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ – এর মাঝে সমঝোতা স্মারক  স্বাক্ষর

দেশের বেকারত্ব দূর করে মানবগোষ্ঠীকে মানবসম্পদে রূপান্তর করার ক্ষেত্রে কারিগরী শিক্ষার বিকল্প নেই। আর সেই প্রয়োজনীয়তা উপলদ্ধি করেই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার দেশব্যাপী নির্মাণ করেছে সেরা মানের সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এবং এদের মাঝে অন্যতম ভুমিকা পালন করছে নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ। তাছাড়া উচ্চতর শিক্ষার ক্ষেত্রে সকল শিক্ষা প্রতিষ্ঠানেরই এখন তথ্যপ্রযুক্তির আওতা-ভুক্ত হবার কোন বিকল্প নেই। এরই ধারাবাহিকতায় ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট এগারো বছর ধরে বাংলাদেশ ও আন্তর্জাতিক পরিমণ্ডলে তথ্যপ্রযুক্তিতে উন্নত সেবা দিয়ে ডিজিটাল শিক্ষায় অসামান্য অবদান রেখে যাচ্ছে।

গত ১১ই জানুয়ারী ২০২০, স্বাক্ষরিত হল স্বনামধন্য এই দুই প্রতিষ্ঠানের মাঝে  সমঝোতা স্মারক। সেই প্রচেষ্টা ও সফলতার আরেকটি মাইলফলক অর্জিত হলো নর্দান বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে। উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এবং ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট এখন থেকে একযোগে তরুণ শিক্ষিত সমাজকে মানব সম্পদে রুপান্তরিত করার প্রত্যয় গ্রহণ করে।

এই সমঝোতা স্মারক সাক্ষরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সুযোগ পাবে ক্রিয়েটিভ আইটির ইন্ডাস্ট্রি সেরা অভিজ্ঞদের নিকট হতে আইটি বিষয়ক বিশ্বমানের প্রফেশনাল প্রশিক্ষণ সম্পন্ন করে নিজেদের প্রযুক্তি দক্ষ কারিগর হিসেবে গড়ে তোলার সুযোগ। এছাড়াও পাবে ইন্ডাস্ট্রিয়াল হার্ড স্কিল ও সফট স্কিলে নিজেদের দক্ষতা বৃদ্ধির সুযোগ। পাশাপাশি পাবে জবপ্লেসমেন্ট সুবিধাও।

উক্ত আয়োজনে নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সম্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ আনোয়ার হোসেন, সম্মানিত প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ ইঞ্জিনিয়ার মোঃ হুমায়ূন কবির, রেজিস্ট্রার ইন চার্জ প্রফেসর ডঃ কাজী শাহাদাত কবির সহ অন্যান্যরা। আরও উপস্থিত ছিলেন অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধান এবং শিক্ষকবৃন্দ।

ক্রিয়েটিভ আইটির পক্ষ থেকে অংশ নেন সিইও জনাব মনির হোসেন এবং হেড অব বিজনেস জনাব নাজিব রাফে সহ অন্যান্যরা। এই সমঝোতা স্মারক ডিজিটাল বাংলাদেশকে উপহার দিবে আরও কিছু অভিজ্ঞ প্রযুক্তি দক্ষ কারিগর ও আগামীর উদ্যোক্তা এই সকলের প্রত্যাশা।

Exit mobile version