TechJano

ক্রিয়েটিভ ম্যাঙ্গো ভাইরাস সংক্রমণ নিয়ে এন্ড্রয়েড গেইম তৈরি করেছে

করোনাভাইরাস মহামারীর এই সময়ে ভাইরাস সংক্রমণ নিয়ে এন্ড্রয়েড গেইম তৈরি করেছে বাংলাদেশি গেইম ডেভলপার প্রতিষ্ঠান ক্রিয়েটিভ ম্যাঙ্গো। গেমটির নাম ‘ভাইরাল প্যানিক’, এটি একটি চলমান সারভাইভাল গেইম, যেখানে প্লেয়ারকে একের পর এক ভাইরাস থেকে নিজেকে রক্ষা করার জন্য ছুটতে হবে। বিভিন্ন ধরণের ছোঁয়াচে ভাইরাস থেকে নিজেকে রক্ষা করার পাশাপাশি ভাইরাসগুলো সম্পর্কে নানা তথ্যও জানা যাবে এই গেইমের মাধ্যমে। যতগুলো ভাইরাস থেকে নিজেকে রক্ষা করা যাবে, ততই বাড়বে স্কোর।

২০১৭ সাল থেকে যাত্রা শুরু করা ক্রিয়েটিভ ম্যাঙ্গো এখন পর্যন্ত গেইম এন্ড্রয়েড বানিয়েছে দশটি। এ সম্পর্কে  কোম্পানিটির ডেভেলপমেন্ট টীম লিডার আহাসানুল হক নূর বলেন, “উপযুক্ত টিম গঠন এবং এই গেম জগতের খুঁটিনাটি জানতেই কেটে যায় দুইটি বছর। এরপর ২০১৯ এর শেষকালে একে একে নির্মাণ করি আমাদের প্রথম ১০ টি গেম । “ভাইরাল প্যানিক” আমাদের  ১১তম সৃষ্টি। এভাবেই চলছে আমাদের একটু একটু করে সামনের দিকে এগিয়ে যাওয়া । সবার সহযোগিতা আর প্রার্থনা নিয়ে আমরা আমাদের চলার পথ আরও দীর্ঘ করতে চাই । সেই  দীর্ঘ পথ ধরে নিজেদের এবং প্রযুক্তি নির্ভর ভবিষ্যৎ প্রজন্মের জন্য সামনের দিকে এগিয়ে যেতে চাই”।

ভাইরাল প্যানিক গেমটির প্রোজেক্ট ম্যানেজার সাদমান সাকিব গেমটি সম্পর্কে বলেন “গেমটির পরবর্তী আপডেটের কাজ চলছে,যাতে করে গেমটিকে আরও ইউজার ফ্রেন্ডলি ডেভেলপমেন্টের দ্বারা  ইউজারদেরকে ভাইরাস সম্পর্কিত যাবতীয় তত্থ্য এবং সচেতনতা প্রদান করা  সম্ভব হয়। তিনি আরও বলেন সরকারী কিমবা বেসরকারি পৃষ্ঠপোষকতা পেলে গেমটি জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে প্রচার এর মাধ্যমে ভাইরাস সম্পর্কিত সচেতনতা প্রদান করা সম্ভব হবে।

টিম ক্রিয়েটিভ ম্যাঙ্গোর বানানো গেম গুলোর মধ্যে “পাইরেট শুটার”, “ট্যাপ ট্যাপ ফ্রগ” ,”স্পেস স্ম্যাস” অন্যতম। ক্রিয়েটিভ ম্যাঙ্গোর ওয়েবসাইটের গেম সেকশন থেকে এই গেমগুলো সম্পর্কে বিস্তারিত তত্থ্য জানা যাবে।  ‘ভাইরাল প্যানিক’’এর পাশাপাশি এই গেম ডেভেলপমেন্ট টীম এর বাকি গেইমগুলোও সরাসরি ডাউনলোড করা যাবে ক্রিয়েটিভ ম্যাঙ্গোর গুগল প্লে স্টোর একাউন্ট থেকে।

 

দেখুন ‘ভাইরাল প্যানিক’এর ট্রেইলারঃ

https://www.youtube.com/watch?v=CYpfrGEDcz8

প্লে স্টোরঃ

https://play.google.com/store/apps/details?id=com.creativemango.viralpanic&hl=en

ওয়েবসাইটঃ

https://creative.mango-int.com/

ফেসবুকঃ

https://www.facebook.com/viralpanic/

Exit mobile version