TechJano

ক্লিকেই হাজির ফুডপিয়নের হোমমেড খাবার

বাসায় রান্না করেন নাই? কিংবা বাসার বাইরে থাকায় ঘরের খাবার খেতে পারছেন না! হতাশ হওয়ার কিছু নেই। চাইলেই নেওয়া যাবে বাসায় তৈরী খাবারের স্বাদ। এজন্য আপনাকে ঢু মারতে হবে ফুডপিয়নের অ্যাপ কিংবা ওয়েবসাইটে। এটি একটি অনলাইন ফুড মার্কেটপ্লেস। বিষয়টা একটু পরিস্কার করা যাক। ফুডপিয়ন হলো খাবারের চাহিদা জানানো ও বিক্রয় করার একটি প্লাটফর্ম, যেটি কিনা অন-ডিমান্ড ডেলিভারি সেবা দিয়ে থাকে।

ফুডপিয়নের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহাদী হাসান বলেন, ২০১৭ সালে যাত্রা শুরু হয় ফুডপিয়ন নামের এই প্রতিষ্ঠানটির। এতে খাবারের চাহিদা জানাতে চাইলে প্রতিষ্ঠানটির ওয়েবসাইট বা অ্যান্ড্রয়েড অ্যাপে প্রবেশ করে নিজ লোকেশন দিয়ে খুঁজে নিতে হবে কাছাকাছি দূরত্বের রান্নাঘর বা কিচেন। আর সেসব কিচেনের খাবার তালিকা থেকে জানাতে হবে চাহিদা। খাবার তালিকায় পিজ্জা-বার্গার-স্যান্ডউইচ বা বিরিয়ানি-তেহারি-পোলাও যেমন রয়েছে, তেমনি রয়েছে ভর্তা-মাছ-মাংস-ফিরনি-পুডিংও। খাবার তালিকায় রয়েছে এ ধরণের অজস্র খাবার।

যেভাবে ফুডপিয়ন কাজ করে:

ফুডপিয়নের সঙ্গে যুক্ত আছে একশ মতো কিচেন। যেগুলো ঢাকা শহরের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। এসব রান্নাঘরের বেশিরভাগ পরিচালনা করে থাকেন মহিলা শেফ। এসব রান্নাঘর বা কিচেনের নিজস্ব মেনু রয়েছে। তাতে দামের পাশাপাশি প্রতিটি খাবারের সাথে ঠিক করা থাকে খাবারটির নুন্যতম অর্ডার সংখ্যা এবং ডেলিভারি দিতে কতক্ষণ লাগবে, এসব তথ্য। আর কেউ চাহিদা জানালেই তারপর রান্না করেন রাধুনিরা।

ফুডপিয়নে কেউ যুক্ত হতে চাইলে:

এক্ষেত্রে ফুডপিয়নের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। তারপর প্রতিষ্ঠানটির নিয়ম-নীতি অনুসারে যোগ্য বিবেচিত হলে যুক্ত হওয়ার সুযোগ পাওয়া যাবে।

যেসব এলাকায় মিলবে এসব সেবা:

রাজধানীর বেশিরভাগ এলাকায় ফুডপিয়ন খাবার ডেলিভারি দিচ্ছে। প্রতিষ্ঠানটির রয়েছে নিজস্ব ডেলিভারি চ্যানেল।মাহাদী হাসান জানিয়েছেন, তাদের লক্ষ্য হচ্ছে নারীর ক্ষমতায়ন। এর পাশাপাশি বাসায় তৈরী খাবারের সমস্যা সমাধানে কাজ করছে তারা।

Exit mobile version