TechJano

খ্যাতনামা ইনটেল ও ম্যাককেসন ভেনচার পরিদর্শন করলেন আইসিটি প্রতিমন্ত্রী

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক আজ ক্যালিফোর্নিয়ার  সিলিকন  ভ্যালি খ্যাত সানফ্রান্সিসকতে মাদারবোর্ড উৎপাদনকারী খ্যাতনামা ইনটেল অফিস ও তরুন উদ্যোগক্তাদের সহায়তাকারী প্রতিষ্ঠান Mckesson Ventures  এর প্রধান কার্যালয় পরিদর্শন করেন।এ সময় তিনি ইনটেল এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট Jim killer ও Mckesson ventures এর ভাইস প্রসিডেন্ট Jennifer Carter এর সাথে পৃথক পৃথক বৈঠক করেন। ইনটেল এবং ম্যাককেসন ভেনচার এর সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলিন।

প্রতিমন্ত্রী  তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে বাংলাদেশ  সরকার কতৃক গৃহীত ও বাস্তবায়িত বিভিন্ন কার্যক্রম বিশেষ করে স্টার্টআপ ও আইডিয়া প্রকল্প বিষয়ে তাদের সাথে বিস্তারিত আলোচনা করেন।

তিনি আসিটি খাতের বিকাশে ইনটেল এর প্রযুক্তিগত ও কারিগরি সহায়তা এবং নলেজ শেয়ারিং এর উপর গুরত্বরোপ করেন । এ ছাড়া তিনি তরুণ উদ্যোক্তাদের টেকসই ব্যবসায়িক সহায়তার লক্ষে সানফ্রান্সিসক ভেনসার কর্তৃপক্ষকে ব্যাবসাবান্ধব টেকসই কার্যক্রম গ্রহনের  অনুরোধ জানান।

এ ছাড়াও তিনি ইনটেল এর টেকনোলজি, সিস্টেম আর্কিটেকচার, ক্লায়েন্ট গ্রুপ ও ইঞ্জিনিয়ার সহ বিভিন্ন বিভাগের কর্মীদের সাথে মতবিনিময় করেন।

উল্লেখ্য, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে যুক্ত্রষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠান কে বিনিয়োগ উৎসাহিত করতে জুনাইদ আহমদ পলক যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালিখ্যাত সানফ্রান্সিসক এর বে এলাকা সফর করেন।

Exit mobile version