TechJano

গার্টনারের ম্যাজিক কোয়াড্রান্ট ফর ফাইভজি নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার প্রতিবেদনে লিডার হিসেবে স্বীকৃতি পেয়েছে এরিকসন

গার্টনারের ২০২২ ম্যাজিক কোয়াড্রান্ট ফর ফাইভজি নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার ফর কমিউনিকেশন সার্ভিস প্রোভাইডারস প্রতিবেদনে লিডার হিসেবে এরিকসনের নাম ঘোষণা করা হয়েছে।
সম্প্রতি, প্রকাশিত এ প্রতিবেদনে লিডার কোয়াড্রান্টে এরিকসনকে স্বীকৃতি দেয়া হয়েছে এবং কার্যকরী সক্ষমতার জন্য এরিকসনের নাম শীর্ষে রয়েছে। ২০২১ সালের প্রতিবেদনেও লিডার হিসেবে স্বীকৃতি দেয়া হয় এরিকসনকে। ২০২১ সালেই প্রথমবারের মতো কমিউনিকেশন সার্ভিস প্রোভাইডের জন্য ফাইভজি নেটওয়ার্ক অবকাঠামো নিয়ে প্রতিবেদন করে গার্টনার।
ফাইভজি অবকাঠামো সংশ্লিষ্ট সক্ষমতার ক্ষেত্রে যেসব প্রতিষ্ঠান যোগাযোগ সেবাদাতাদের জন্য ফাইভজি সমাধান দিচ্ছে তাদের লক্ষ্য ও কাজ করার সক্ষমতাকে স্বাধীন ও সামগ্রিকভাবে মূল্যায়ন করেন গার্টনারের বিশেষজ্ঞরা। এ খাতে ফাইভজি অবকাঠামো সংশ্লিষ্ট সক্ষমতা তুলে ধরতেই এ মূল্যায়ন করে গার্টনার।
এ খাতে এন্ড-টু-এন্ড ফাইভজি অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠানসমূহ মূল্যায়ন করা হয়েছে নির্দিষ্ট কিছু মানদণ্ডের ভিত্তিতে, যার মধ্যে রয়েছে: কীভাবে প্রতিষ্ঠানগুলো আইটি সেবাদাতা প্রতিষ্ঠানের পারফরমেন্স প্রতিযোগিতামূলক ও কার্যকরী করতে ভূমিকা রেখেছে এবং রাজস্ব, রিটেনশন ও সুনাম অর্জনে ইতিবাচক প্রভাব ফেলেছে। সফলভাবে কাজ শেষ করার সক্ষমতার মূল্যায়নের মধ্যে ছিলো এরিকসনের পণ্য ও সেবা, কার্যক্রম, সেলস এক্সিকিউশন ও প্রাইসিং, মার্কেট রেসপন্সিভনেস ও ট্র্যাক রেকর্ড, মার্কেটিং এক্সিকিউশন, গ্রাহক অভিজ্ঞতা এবং সামগ্রিক সক্ষমতা।
এরিকসনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব নেটওয়ার্ক্স ফ্রেডরিক জেয়াদলিং বলেন, “আমরা আনন্দিত যে থট লিডারশিপের জায়গা থেকে শুরু করে এ শিল্পখাতের সঙ্গে কার্যকরী উপায়ে অংশীদারিত্ব এবং ফাইভজি শিল্পখাতে সেবাদানে আমাদের অদ্বিতীয় সক্ষমতা ও এরিকসনের ফাইভজি লক্ষ্যের ফলে আমাদের লিডার হিসেবে স্বীকৃতি দিয়েছে গার্টনার।”
তিনি আরও বলেন, “আমরা মনে করি, গ্রাহকদের প্রয়োজনকে সবসময় অগ্রাধিকার দিয়ে বিবেচনা করার ক্ষেত্রে আমাদের অঙ্গীকারের স্বীকৃতিস্বরূপ এরিকসন ‘২০২২ ম্যাজিক কোয়াড্রান্ট ফর ফাইভজি নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার ফর কমিউনিকেশনস সার্ভিস প্রোভাইডারস বাই গার্টনার’ -এ এর অবস্থান নিশ্চিত করেছে।”
ফাইভজি নেটওয়ার্ক খাতে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান এরিকসনের বিশ্বজুড়ে বর্তমানে কমিউনিকেশন সার্ভিস প্রোভাইডারদের সাথে ১৭০টি বাণিজ্যিক ফাইভজি চুক্তি রয়েছে; এবং এরিকসনের সহযোগিতায় ১১৪টি লাইভ ফাইভজি নেটওয়ার্ক সচল রয়েছে।
এরিকসন ধারাবাহিকভাবে এর এন্ড-টু-এন্ড ফাইভজি সেবার মানোন্নয়ন করে চলেছে। যার মধ্যে রয়েছে: জ্বালানি সাশ্রয়ী এরিকসন রেডিও সিস্টেমের সাথে ফাইভজি আরএএন, ক্লাউড আরএএন, এরিকসন সিলিকন, ফাইভজি কোর, অর্কেস্ট্রেশন, বিএসএস এবং ফাইভজি ট্রান্সপোর্ট। প্রতিষ্ঠাবটি এরিকসন স্পেক্ট্রাম শেয়ারিং, ফাইভজি ক্যারিয়ার অ্যাগ্রেগেশন অ্যান্ড আপলিঙ্ক বুস্টারের মতো উদ্ভাবনী সফটওয়্যার উন্মোচন করেছে, যা উল্লেখযোগ্যভাবে কাভারেজ, নেটওয়ার্কে ব্যবহারকারীর ডেটা ব্যবহারের সক্ষমতা ও স্পেক্ট্রাল এফিশিয়েন্সি উন্নত করবে।
সর্বোচ্চ গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিতে কমিউনিকেশন সার্ভিস প্রোভাইডারদের (সিএসপি) ফাইভজি স্থাপন ও মানোন্নয়নে রিপোর্টে উল্লেখিত সল্যুশনগুলো নিয়ে এসেছে এরিকসন। এছাড়াও, ২০১৫ সালে উন্মোচিত হওয়া এরিকসন রেডিও সিস্টেম পণ্য রিমোট সফটওয়্যার ইনস্টলেশনের মাধ্যমে ফাইভজি নিউ রেডিও (এনআর) সক্ষমতাকে সমর্থন করবে।
স্মার্ট ব্যবসায় আরও স্মার্ট নেটওয়ার্কের জন্য এরিকসন ডিজিটাল সার্ভিস ক্লাউড-নেটিভ ডুয়াল মোড ফাইভজি কোর সল্যুশন নিয়ে এসেছে। যা কমিউনিকেশন সার্ভিস প্রোভাইডারদের মোবাইল ব্যবহারকারী ও সংশ্লিষ্ট খাতের জন্য বহুমুখী ব্যবসার সুযোগ তৈরির সুযোগ করে দিবে।
খরচ সাশ্রয়ে এবং সহজে ফাইভজি রূপান্তরে এরিকসন ফাইভজি কোর সল্যুশন ইলভড প্যাকেট কোর ও ফাইভজি কোর নেটওয়ার্ককে ক্লাউড-নেটিভ প্ল্যাটফর্মে একীভূত করে, যা ফাইভজি এনআর স্ট্যান্ডঅ্যালোন ও নন-স্ট্যান্ডঅ্যালোন সমর্থন করে; পাশাপাশি, আগের জেনারেশনকেও সমর্থন করে।

Exit mobile version