TechJano

গ্লোবাল স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সিতে তথ্যপ্রযুক্তির নানা প্রশিক্ষণ, কি কি শিখবেন?

তথ্যপ্রযুক্তির যুগোপযুগী বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে কাজ করছে বাংলাদেশী প্রশিক্ষণ প্রতিষ্ঠান গ্লোবাল স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সী। বর্তমানে পাঁচটি গ্লোবাল অথরিটির চল্লিশটিরও বেশি আন্তর্জাতিক ট্রেনিং এবং সার্টিফিকেশন কোর্স নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। এই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি সম্প্রতি বাংলাদেশে শুরু করেছে ইন্টারনেট অফ থিংস (আইওটি) সার্টিফিকেশন প্রোগ্রাম। প্রতিষ্ঠানটি গত ২ বছর ধরে বিগ ডাটা, মেশিন লার্নিং, ক্লাউড কম্পিউটিং, ইনফরমেশন সিকিউরিটি, আইটি সার্ভিস ম্যানজমেন্ট-আইটিআইএল, ইন্টারন্যাশনাল প্রজেক্ট ম্যানেজমেন্ট-প্রিন্সটু, এজাইল স্ক্র্যামসহ বিভিন্ন বিষয়ে আন্তর্জাতিক সার্টিফিকেশন প্রোগ্রাম প্রদান করছে।
প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইব্রাহিম হোসেন জানান, এসব বিষয়ে প্রশিক্ষনের জন্য আগে আমাদের পাশ্ববর্তী বিভিন্ন দেশে প্রশিক্ষনের জন্য যেতে হতো। কিন্তু এখন চিত্র পাল্টে গেছে। অনেক প্রফেশনালই এখন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, কানাডা, নরওয়ে থেকে আমাদের এখানে প্রশিক্ষণ নিতে আসে। বর্তমানে ব্যাংক, টেলিকমসহ বিভিন্ন বহুজাতিক প্রতিষ্ঠানের কর্মকর্তারা গ্লোবাল স্কিলস ডেভেলপমেন্ট এজেন্সীতে প্রশিক্ষণার্থী হিসাবে প্রশিক্ষণ নিচ্ছেন বলে তিনি জানান।
প্রতিষ্ঠানটি , PEOLPLECERT, EXIN, Cloud Credential Council, PECB, ITPrenenurs এর মতো গ্লোবাল প্রশিক্ষণ ও সার্টিফাইং অথরিটির সাথে কাজ করছে। প্রতিষ্ঠানটির ওয়েবসাইট www.globalskills.com.bd থেকে আরও বিস্তারিত তথ্য জানা যাবে। যোগাযোগঃ ০১৭৬৬-৩৪৩৪৩৪, ০১৭১১-৫০৭৩৬৭।

Exit mobile version