TechJano

চলচ্চিত্র নির্মাণ বিষয়ক মাস্টার ক্লাস

চলচ্চিত্র নির্মাণ বিষয়ক মাস্টার ক্লাস ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ ফিল্ম স্কুল যৌথভাবে চলচ্চিত্র নির্মাণ বিষয়ক একটি মাস্টার ক্লাসের আয়োজন করেছে। মাস্টার ক্লাসে পাঠদান করবেন বাংলাদেশের বরেণ্য চলচ্চিত্রকার ও চলচ্চিত্র শিক্ষক সৈয়দ সালাহউদ্দিন জাকী। মাস্টার ক্লাস অনুষ্ঠিত হবে আগামী ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার প্রশিক্ষণ কক্ষে। মাস্টার ক্লাস শুরু হবে বিকাল ৪টায়।

চলচ্চিত্র নির্মাণ বিষয়ক এই মাস্টার ক্লাসে বরেণ্য চলচ্চিত্রকার সৈয়দ সালাহউদ্দিন জাকী তাঁর নিজের চলচ্চিত্রচিন্তা ও দর্শন উপস্থাপন করবেন। পাশাপাশি তিনি বাংলাদেশের বর্তমান চলচ্চিত্র-সংস্কৃতি, চলচ্চিত্র শিক্ষা ও চলচ্চিত্র আন্দোলন বিষয়ে নিজস্ব অভিমত তুলে ধরবেন। একজন স্বাধীন চিন্তাশীল চলচ্চিত্রকার হিসেবে বাংলাদেশের চলচ্চিত্রে তাঁর জীবন ও যাত্রার ইতিহাসের আলোকে চলচ্চিত্র নির্মাণের পরিসর ও পরিস্থিতির ব্যাখ্যা করবেন।

চলচ্চিত্র নির্মাণ বিষয়ক মাস্টার ক্লাস সকল তরুণ ও নবীন চলচ্চিত্র নির্মাতা ও চলচ্চিত্রকর্মীদের জন্য উন্মুক্ত থাকবে। তবে মাস্টার ক্লাসে অংশগ্রহণের জন্য সবাইকে নিবন্ধন করতে হবে। মাস্টার ক্লাসে অংশগ্রহণে ইচ্ছুকদের নাম, বয়স ও পেশা লিখে ০১৯৭১ ১০১১০৬ নাম্বারে এসএমএস করতে হবে।

Exit mobile version