TechJano

চালু হল নতুন অ্যানজেলস নেটওয়ার্ক

এঞ্জেল ইনভেষ্টরদেরকে নিয়ে গঠিত দি এঞ্জেল নেটওয়ার্কের (The Angels Network-TAN) সুচনা হয়েছে বাংলাদেশে। নেটওয়ার্কের সভাপতি হিসেবে মনোনিত হয়েছেন সোনিয়া বশির কবির এবং সহ-সভাপতি রুবাবা দৌলা। নেটওয়ার্কের বোর্ড মেম্বাদের মধ্যে আছেন শামিম আহসান, তাহসিন আমান ও হামিদুল মিশবাহ।

ঞঅঘ বাংলাদেশে একটি বিনিয়োগকারীদের একটি সহায়ক মাধ্যম। ঞঅঘ গঠিত হয়েছে এপ্রিল মাসে এবং ইতিমধ্যে ২৫টির বেশি বিনিয়োগকারীদর সাথে কাজ করেছে যারা বিভিন্ন শীর্ষস্থানীয় বাজারে বিনিয়োগ করার জন্য প্রস্তুত। ঞঅঘ বর্তমানে ৩০টির বেশি স্টার্টাপ কোম্পানিগুলোতে নিবিড়ভাবে কাজ করছে এবং তাদের সল্যুশন মূল্যায়ন করছে।

স্টার্টআপগুলোর মুলধন জোগাড় করতে এবং ব্যবস্থাপনায় দক্ষতা অর্জনের বিষয়ে সহায়তা করতে আগ্রহী। সোনিয়া বশির কবির বলেন উন্নত প্রযুক্তিগুলোর স্টার্টআপগুলোকে পরিচিতি করানো এবং তাদের ব্যবসা বৃদ্ধির ব্যাপারে মনোযোগ দিব। সোনিয়া আরও যোগ করেন যে সব স্টার্টআপের সল্যুশন বৃহত্তর মার্কেটের জন্য প্রস্তুতকৃত সেগুলোকে বিশেষ অগ্রাধিকার দেয়া হবে।

রুবাবা দৌলা বলেন ‘আমরা আমাদের স্থানীয় স্টার্টআপগুলির প্রচারের বিষয়ে বিশেষভাবে আন্তরিক’। ঞঅঘ শুরুর দিকে স্টার্টআপগুলোকে উদ্যোক্তা এবং প্রযুক্তিবিদদের কাছে তুলে ধরবে। প্রাথমিকভাবে আমাদের প্রচেষ্টা থাকবে বড় উদ্যোক্তাদের ফোরামগুলোতে স্টার্টআপগুলোকে পরিচয় করিয়ে দেয়া, তাদেরকে এই বিষয়ে প্রয়োজনীয় জ্ঞান প্রদান করা এবং তাদেরকে মেন্টোরিং করা যাতে তারা দক্ষ উদ্যোক্তা হিসাবে গড়ে উঠতে পারে। এছাড়াও টিআইই ঢাকা ও টিআইই গোবাল এর স্টার্টআপ বিষয়ক প্রোগামগুলোতে এবং টিআইই গোবাল নেটওয়ার্কে অন্তর্ভুক্ত হতে এই কোম্পানিগুলো সেখানে অগ্রাধিকার পাবে।

Exit mobile version