TechJano

ছবির মান বাড়ানোর ৫ অ্যাপ

আপনার হাতে একটি ফোন আছে আর তাতে একটি বিল্ট-ইন ক্যামেরাও আছে যা দিয়ে আপনি সুন্দর কিছু দেখলেই একটা ক্লিক মেরে দেন মানে ছবি তুলে নেন আর কি! কিন্তু সুন্দর কোন দৃশ্য, আপনার নিজের সেলফি কিংবা আশে-পাশের কোন প্রিয়মুখ কি আপনার ক্যামেরায় প্রিয় হয়ে ফুটে ওঠে? যদি আপনার উত্তর হয় ‘না’ মানে আপনি আপনার ক্যামেরার উপর সন্তুষ্ট না, তবে এই ৫টি অ্যান্ড্রয়েড ক্যামেরা অ্যাপ আপনার মুখে হাসি ফুটিয়ে অনায়াসে বের করে আনবে একটি পজিটিব শব্দ- হ্যাঁ। মানে আপনি সন্তুষ্ট না হয়ে যাবেন কই?
আইফোনের ক্যামেরা সব সময়ই ঝকঝকে ছবি উপহার দিয়ে থাকে। আরও ভালো ছবি পেতে চাইলে ব্যবহারকারীরা পছন্দ অনুযায়ী কিছু ক্যামেরা অ্যাপ ডাউনলোড করতে পারেন। আইফোন ক্যামেরার মান বাড়াতে যে অ্যাপগুলো ডাউনলোড করতে পারেন নিচে সেগুলো হলো।

হাইড্রা
অ্যাপটির মাধ্যমে তোলা ছবির মান মেগাপিক্সেল ৩২ এর সমান হবে। হাইড্রা অ্যাপটি ব্যবহার করে কম আলোতেও ছবি তোলা সম্ভব। ভিডিওর জন্য এটি এইচডিআর মোড ব্যবহার করে থাকে। অ্যাপটি কিনতে খরচ হবে চার দশমিক ৯৯ ডলার (চারশ’ নয় টাকা)।

ক্যামেরা +
আইফোনের এই ক্যামারা অ্যাপ ২০১০ সাল থেকেই অ্যাপ স্টোরে আছে। এখন পর্যন্ত অ্যাপটি এক কোটি বার ডাউনলোড করা হয়েছে। অ্যাপটি দিয়ে আইএসও, শাটার স্পিড ও হোয়াইট ব্যালেন্স নিয়ন্ত্রণ করা যায়। অ্যাপটি কিনতে খরচ করতে হবে ২ দশমিক ৯৯ ডলার (দুইশ’ ৪৫ টাকা)।

ভিএসসিকো
অ্যাপটি ব্যবহার করা খুবই সহজ। এটি কিনতে কোনো টাকা খরচ করতে হবে না। ভিএসসিকো দিয়ে এডিটিংও করা সম্ভব।

প্রোক্যাম৫
অ্যাপটিতে বার্স্ট, পোর্ট্রেট, নাইট, টাইম ল্যাপস, ও ভিন্ন ধরণের ফোকাস অপশন আছে। এর ইউজার ইন্টারফেইস কিছুটা জটিল। এখন পর্যন্ত অ্যাপটি ৬৫ লাখ বার ডাউনলোড করা হয়েছে। প্রোক্যাম৫ এর দাম ধরা হয়েছে পাঁচ দশমিক ৯৯ ডলার (চারশ’ ৯১ টাকা)।

হ্যালিড ক্যামেরা
যারা ফোন দিয়ে ফটোগ্রাফি করতে পছন্দ করেন তাদের জন্য হ্যালিড অ্যাপটি বেশ কাজের। অ্যাপটির মাধ্যমে আইওএস ও এক্সপোজার ম্যানুয়ালি নিয়ন্ত্রণ করা যায়। এই অ্যাপ কিনতেও খরচ করতে হবে পাঁচ দশমিক ৯৯ ডলার (চারশ’ ৯১ টাকা)।

Exit mobile version