TechJano

জুনের মধ্য দেশের প্রতিটি ইউনিয়নে ইন্টারনেট হবে : মোস্তাফা জব্বার

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী বছরের জুনের মধ্য দেশের প্রতিটি ইউনিয়নে ইন্টারনেট কানেকটিভিটি আওতায় আনা হবে। তিনি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপনের মাধ্যমে দেশকে ডিজিটাল যুগে প্রবেশে সূচনা করে গেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা মহাকাশে স্যাটেলাইটের সফল উৎক্ষেপনের মাধ্যমে দেশ ডিজিটাল যুগে পুরোপুরি প্রবেশ করে। তিনি বলেন বর্তমান সরকার নারীদের তথ্যপ্রযুক্তির সাথে সম্পৃক্ত করতে বিভিন্ন কার্যকরি পদক্ষেপ গ্রহণ করেছে।

মন্ত্রী বলেন আইসিটি সেক্টরে নারীর কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি, নারী উদ্যোক্তা তৈরী এবং সর্বোপরি আইসিটির মাধ্যমে নারীদের ক্ষমতায়িত করার লক্ষে সি পাওয়ার প্রকল্পসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করেছে।

মন্ত্রী আজ আগারগাঁওস্থ আইসিটি অধিদপ্তরের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে “প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন” শীর্ষক প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেছেন।

বিশেষ অতিথির বক্তৃতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক বলেন দেশের উন্নয়ন কর্মকান্ড তরান্বিত করতে সকল ক্ষেত্রে নারীদের সমান অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। তিনি বলেন বর্তমান সরকার এ লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম খায়রুল আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজ, আইসিটি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মালিহা নার্গিস, প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন প্রকল্পের পরিচালক মো: সোলায়মান মন্ডলসহ অন্যান্য কর্মকর্তাগণ

পরে মন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ২১টি জেলার প্রশিক্ষণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

Exit mobile version