TechJano

টিকটকে আসছে ফেভারিটস নোটিফিকেশন

টিকটকে আসছে ফেভারিটস। নতুন ফিচার কি? টিকটক করলে তা নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন ভিডিও নির্মাতা। এর অর্থ যিনি টিকটকে আসছে যে সুবিধা তাতক ভিডিও ফেভোরিটস করবেন তাঁর অ্যাকাউন্টের পরিচয় আর গোপন থাকবে না।

টিকটকে আসছে

টিকটকে আসছে

এর আগে ভিডিও নির্মাতা কেবল কতজন ভিডিও ফেভোরটিস করেছেন সে সংখ্যা জানতে পারতেন। কারা করেছে তা জানতে পারতেন না।

ব্যবহারকারী পরিচয় গোপন রেখেই তা প্রিয় তালিকায় রাখতে পারতেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিত অন্য কয়েকটি অ্যাপে এ ধরনের সুবিধা আগে থেকেই আছে। এর মধ্যে টুইটার বুকমার্কস ও ইনস্টাগ্রাম সেভড রয়েছে।

এর আগে শর্ট ভিডিও প্ল্যাটফরম টিকটক সম্প্রতি তাদের বেশকিছু নতুন ফিচার উন্মোচন করেছে। এসব নতুন ফিচারের মাধ্যমে বিভিন্ন উপায়ে নতুন সব কনটেন্ট ডিসকভার করার পাশাপাশি ব্যক্তিগত পছন্দ অনুসারে দেখার অভিজ্ঞতা দেবে।

নতুন ফিচারগুলোর মধ্যে একটি পপুলার ফিড। এটি ১৩ বছর বা তার বেশি বয়সিদের জন্য একটি অ-ব্যক্তিগত জনপ্রিয় ফিড। এ ছাড়াও আছে কিওয়ার্ড মিউট। নিজেদের ফিডে নির্দিষ্ট কিওয়ার্ড বা হ্যাশট্যাগ নির্বাচন করে সেসব সম্পর্কিত কনটেন্ট ফিল্টার করা।

রিসেট ফিচারের মাধ্যমে ফর ইউ যদি আপনার পছন্দ না হয় তবে আপনি চাইলে সেটি রিসেট করে নিতে পারবেন নিজেদের মতো করে। এ ছাড়া রয়েছে ডিসপারসন বা ছড়িয়ে দেওয়া।

এর মাধ্যমে আপনি সুরক্ষিত থেকেই বিশ্বব্যাপী আপনার টিকটকের টেস্ট ছড়িয়ে দিতে পারবেন।

এ ছাড়া বিনোদনের এই প্ল্যাটফরমটি পরিচয় করাতে যাচ্ছে ক্ল্যাসিফিকেশন সিস্টেম যা পরিচিত হবে কনটেন্ট লেভেলস হিসাবে।

কনটেন্ট লেভেলস এমন একটি প্রক্রিয়া যা বিভিন্ন এন্টারটেইনমেন্ট কোম্পানিকে বয়স্কদের জন্য উপযুক্ত কনটেন্টের দর্শক বাছাই করতে দেবে। এটি বয়সের ভিত্তিতেই করবে।

এ প্রক্রিয়ায় একটি মডারেশনের মধ্য দিয়ে সুরক্ষা নিশ্চিত করে কনটেন্ট নতুন একটি স্তরে যাবে। সেখানে যদি ভিডিওটি বয়স্কদের জন্য উপযুক্ত হয় কিংবা জটিল থিম যুক্ত হয়, উদাহরণস্বরূপ-যদি কোনো ফিকশন দৃশ্য বা অল্প বয়সি দর্শকদের জন্য ভয়ঙ্কর হয় তাহলে সেখানে একটি ম্যাচুরিটির স্কোর চালু করবে। সেখানে ১৮ বছরের নিচের দর্শকদের জন্য সেটি সুরক্ষা বলয় হিসাবে কাজ করবে।

শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক ‘ফ্যামিলি পেয়ারিং’ নামে নতুন ফিচার চালু করেছে। এ ফিচারের মাধ্যমে পরিবারের নিরাপত্তাকে গুরুত্ব দিচ্ছে প্ল্যাটফর্মটি। এতে ব্যবহারকারীরা প্রয়োজন মতো মা-বাবা ও সন্তানদের নিরাপত্তা সেটিংস করে নিতে পারবেন। বিষয়টি নিয়ে টিকটক নতুন করে একটি ক্যাম্পেইন শুরু করেছে। #ফ্যামিলিফার্স্ট শীর্ষক এ ক্যাম্পেইনে টিকটকে এ বিষয়ে ব্যবহারকারীদের সচেতন করতে উদ্যোগ নিয়েছে।

 

Exit mobile version