TechJano

টেকনোর ফোন গিম্বল ক্যামেরা ও ৬০এক্স হাইপার জুমের সাথে এল

জল্পনার অবসান ঘটিয়ে আজ টেকনো ক্যামন ১৮ প্রিমিয়ার অফিসিয়ালি লঞ্চ হয়ে গেল। স্মার্টফোনটির মেইন হাইলাইটে ক্যামেরার কথা না বললে প্রতিবেদনটির সূচনা অসম্পূর্ণ থেকে যায়। ৬৪ মেগাপিক্সেল আল্ট্রা ক্লিয়ার ও স্টেডি ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে এসেছে টেকনো ক্যামন ১৮ প্রিমিয়ার। আবার ফ্রন্ট-ফেসিং ক্যামেরায় রয়েছে ডুয়েল-ফ্ল্যাশ। মিডিয়াটেক হেলিও জি সিরিজের নয়া চিপসেট ব্যবহার করা হয়েছে এই হ্যান্ডসেটে।

টেকনো ক্যামন ১৮ প্রিমিয়ার স্মার্টফোনে ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজোলিউশন ফুল-এইচডি+ (১০৮০x২৪০০ পিক্সেল), সর্বোচ্চ ব্রাইটনেস ৫৫০ নিটস, এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। প্রসেসিংয়ের জন্য ফোনে মিডিয়াটেকের হেলিও জি৯৬ চিপসেট ব্যবহার হয়েছে। ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের বিকল্পে এসেছে টেকনো ক্যামন ১৮ প্রিমিয়ার।

হ্যান্ডসেটের সামনে ডুয়েল এলইডি ফ্ল্যাশের সাথে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। অন্য দিকে, রিয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, গিম্বল-স্টেবিলাইজড ১২ মেগাপিক্সেল ক্যামেরা, এবং ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ জুম লেন্স আছে, যা ৬০x হাইপার-জুম সাপোর্ট করে।

পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৪,৭৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। টেকনো -র দাবি, টেকনো ক্যামন ১৮ প্রিমিয়ার-এর ব্যাটারি ৩০ মিনিটে ৬৪ শতাংশ চার্জ হবে। সফটওয়্যারের দিক থেকে ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক হাই ওএস ৮.০ কাস্টম স্কিনে রান করবে।

Exit mobile version