TechJano

ডিস-ইন্টারনেট বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার

ঝুলন্ত ক্যাবল (তার) অপসারণের প্রতিবাদে আগামীকাল থেকে প্রতিদিন তিন ঘণ্টা ইন্টারনেট ও ক্যাবল টিভি (ডিশ) সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত ইন্টারনেট ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (কোয়াব)।

শনিবার সন্ধ্যা ৬টায় ইন্টারনেট সেবা প্রদানকারী ও কেবল অপারেটরদের সংগঠনের সঙ্গে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জরুরী বৈঠকে অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার মন্ত্রীর দপ্তর থেকে ঢাকার দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশকে চিঠি দিয়ে বিকল্প ব্যবস্থা না করে নগরীর ইন্টারনেট ও ক্যাবল টিভির ‘ঝুলন্ত তার’ না কাটার আহ্বান জানানো হয়েছে। বিষয়টি আইন মন্ত্রীও গুরুত্বের সঙ্গে নিয়েছেন। আগামীকাল রবিবার বিষয়টি প্রধানমন্ত্রীর ডেস্কে যাচ্ছে। তিনিই সাত দিনের মধ্যেই সমস্যার সমাধান করে দেবেন বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মেস্তাফা জব্বার।

বৈঠকে মন্ত্রীর আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেয় কোয়াব ও আইএসপিএবি। প্রথমে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন কোয়াব প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার পারভেজ।

অপরদিকে আইএসপিএবি সভাপতি আমিনুল হাকিম সব সিটি করপোরেশনেই যেন বিকল্প ব্যবস্থা না করে ঝুলন্ত তার অপসারণ না করা হয় সে বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে আগামী কালের জন্য ধর্মঘট প্রত্যাহারের প্রতিশ্রুতি দেন। তবে পরে প্রধানমন্ত্রীর নির্দেশনা না আসা পর্যন্ত ধর্মঘট স্থগিত থাকবে।

এর আগে বৈঠকের শুরুতেই নাটোরের সিঙ্গরা থেকে বৈঠকে যোগ দিয়ে আন্দোলনকারী নেতাদের সাত দিনের জন্য ধর্মঘট স্থগিত রাখার আহ্বান জানান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এছাড়াও রোববার থেকে দক্ষিণ সিটিতে আর ঝুলন্ত তার কাটা হবে না বলে আন্দোলনকারীদের আশ্বস্ত করেন ডাক ও টেলিযোগাযোগ সচিব আফজাল হোসেন।

Exit mobile version