TechJano

দরিদ্র প্রবীণদের মাঝে হুয়াওয়ের চাদর ও কম্বল বিতরণ

নাটোরে দরিদ্র প্রবীণদের মাঝে পরিধেয় গরম চাদর ও কম্বল বিতরণ করেছে বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি প্রযুক্তি ও নেটওয়ার্কপণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে। আজ নাটোরের সিংড়া উপজেলায় এক অনুষ্ঠানরে মাধ্যমে শীতার্তদের মাঝে  এগুলো বিতরণ করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ঝ্যাং ঝেনজুন প্রবীণদের মাঝে এসব বিতরণ করেন। এ সময় কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মহতী এই উদ্যোগের জন্য হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডকে সাধুবাদ জানান প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে হুয়াওয়ের অসামান্য অবদানের প্রশংসা করে আগামীতেও বাংলাদেশের পাশে থাকার আহ্বান জানান প্রতিমন্ত্রী।  তিনি বলেন, “হুয়াওয়ে গত ২১ বছর ধরে আইসিটি এবং টেলিযোগাযোগের উন্নয়নে অবদান রেখে চলেছে। পাশাপাশি বন্যা, শীত, অন্যান্য প্রাকৃতিক দুর্যোগসহ যে কোন সময় মানুষের সমস্যায় তাদের পাশে দেখেছি আমরা”।

হুয়াওয়ের কার্যক্রমে উৎসাহ প্রদান করায় প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে ধন্যবাদ জানিয়ে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ঝ্যাং ঝেনজুন বলেন, “জনগণ এবং শিল্পক্ষেত্রের  সক্ষমতা বৃদ্ধি করার উদ্দেশ্য নিয়ে আমরা আইসিটি অবকাঠামো তৈরিতে কাজ করছি যাতে আমরা ডিজিটাল বাংলাদেশ লক্ষ্যমাত্রা ২০২১ সফল করতে পারি। এবং এর পাশাপাশি আমরা আমাদের সামাজিক দায়বদ্ধতাকেও গুরুত্ব দিয়ে থাকি। আর তাই, গ্রামে হোক, স্কুলে হোক, কিংবা যে কোন বিপর্যয়ে  হোক, এমন অনেক ক্ষেত্রেই  আমরা যুক্ত হতে চাই। আমরা বাংলাদেশে বাংলাদেশের জন্য কাজ করে যাচ্ছি

বাংলাদেশে বিগত ২১ বছরে হুয়াওয়ে বিভিন্ন ধরণরে সামাজিক  দায়বদ্ধতামূলক কাজ করে আসছে এবং বাংলাদেশের জনগণের জন্য প্রযুক্তিগত সুবিধা প্রদানের লক্ষ্যে সহযোগিদের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। বিগত পাঁচ বছর, হুয়াওয়ে বাংলাদেশের তরুণদের মেধা উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশে গ্লোবাল ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্য ফিউচার’ এর আয়োজন করে আসছে এবং নারীর ক্ষমতায়নের জন্য হুয়াওয়ে তাদের কিছু সহযোগিদের সাথে সম্মিলিতভাবে আইসিটি বাস পরিচালনা করছে। এছাড়াও হুয়াওয়ে নিয়মিতভাবে মানুষের মাঝে বিভিন্ন ত্রাণ বিতরণ কর্মসূচি পালন করছে এবং গ্রামীণ জনপদের মানুষকে ডিজিটাল নেটওয়ার্কের আওতায় নিয়ে আসতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

Exit mobile version