TechJano

দেশের তরুণরা ডিজিটাল স্পেসের নিরাপত্তায় বিশ্বে নেতৃত্ব দেবে: পলক

তরুণরাই ডিজিটাল স্পেসের নিরাপত্তায় বিশ্বে নেতৃত্ব দেবে বলে মন্তব্য করছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিসিসি কেন্দ্রে নিরাপদ ইন্টারনেটের জন্য ডিজিটাল লিটারেসি সেন্টার (ডিএলসি) গঠন শেষে তিনি এই মন্তব্য করেন। প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশের তরুণরা ইতিমধ্যেই ডিজিটাল অর্থনীতিতে ভূমিকা রাখছে।

আয়োজনে ডিজিটাল স্বাক্ষরতার চ্যালেঞ্জ এবং কৌশল নিয়ে বৈঠকে আলোচনা করেন ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী, ইউনিসেফ বাংলাদেশের চাইল্ড প্রোটেকশন স্পেশালিস্ট মুনিরা হাসান, বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, মোবাইল অপারেটর গ্রামীণফোনের ব্যবস্থাপনা পরিচালক ইয়াসির আজমান রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম এবং মেটার হেড অব পাবলিক পলিসি, বাংলাদেশ শাবনাজ দিয়া।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, আইসিটি বিভাগের সিকিউরড ইমেইল ফর গভর্নমেন্ট অ্যান্ড ডিজিটাল লিটারেসি সেন্টার প্রকল্প পরিচালক প্রকৌশলী সাইফুল আলম খান। পরে, বয়স ও শ্রেণিভেদ ভুলে সবার জন্য ডিজিটাল স্বাক্ষরতার গুরুত্ব তুলে ধরে একটি উপস্থাপনা দেন সাইবার টিন প্রতিষ্ঠাতা ও শিশু নোবেল জয়ী সদাত রহমান।

Exit mobile version