TechJano

দেশে ডুয়েল সিমের ব্ল্যাকবেরি কী-ওয়ান, দাম ও রিভিউ

*২২ জানুয়ারী থেকে পাওয়া যাবে ব্ল্যাকবেরি কী-ওয়ান,দাম ৫৩ হাজার ৯৯০ টাকা

ভারতের বিখ্যাত টেলিকম এন্টারপ্রাইজ অপটিমাস বাংলাদেশের বাজারে ব্ল্যাকবেরির প্রথম ডুয়েল সিম ব্যবহার উপযোগি প্রিমিয়াম হ্যান্ডসেট ব্ল্যাকবেরি কী-ওয়ান বাজারজাত করার ঘোষনা দিয়েছে। অপটিমাসের হয়ে বাংলাদেশের বাজারে হ্যান্ডসেটি বিক্রয় ও বিক্রয়োত্তর সেবা দিবে ইউনিয়ন গ্রুপের সহযোগি প্রতিষ্ঠান সিপিএল।

রাজধানীর একটি অভিজাত হোটেলে আজ, বৃহষ্পতিবার, জমকালো অনুষ্ঠানের মাধ্যমে হ্যান্ডসেটটি উদ্বোধন করা হয়।

অপটিমাস গত বছরের ফেব্রæয়ারিতে ব্ল্যাকবেরির সাথে চুক্তি করে। চুক্তি অনুসারে তারা ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও নেপালে ব্ল্যাকবেরি হ্যান্ডটেড প্রস্তুত ও পরিবেশন শুরু করেছে।

বাংলাদেশের বাজারে ২২ জানুয়ারী থেকে ব্ল্যাকবেরি কী-ওয়ান লিমিটেড এডিশন ব্ল্যাক হ্যান্ডসেটটি পাওয়া যাবে। এর দাম ধরা হয়েছে ৫৩ হাজার ৯৯০ টাকা।

ভারত এবং শ্রীলঙ্কায় সাফল্যের সাথে ব্ল্যাকবেরি কী-ওয়ান লিমিটেড ব্ল্যাক এডিশন চালু করার পর অপটিমাস বাংলাদেশের সিপিএলের সাথে যুক্ত হয়ে, ব্ল্যাকবেরি স্মার্টফোন পরিবেশন এবং রিটেইল শপের মাধ্যমে গ্রাহকের কাছে পৌঁছানোর লক্ষ্যে কাজ করছে।

অপটিমাস সিপিএরলে মাধ্যমে বাংলাাদেশে ব্ল্যাকবেরির বাজার প্রবৃদ্ধি এবং এর জিওগ্রাফিক্যাল ফুটপ্রিন্ট বাড়াতে কাজ করবে।

অপটিমাসের সাথে ব্ল্যাকবেরির চুক্তির পর কী-ওয়ান লিমিটেড ব্ল্যাক এডিশন স্থানীয় ভাবে প্রসÍুতকরা প্রথম ব্ল্যাকবেরি ব্র্যান্ড ডিভাইস।
অপটিমাস ইনফ্রাকম লিমিটেডের এক্সিকিউটিভ ডাইরেক্টর হারদিপ সিং বলেন, বাংলাদেশের বাজারে সর্বোচ্চ নিরাপত্তা সমেত ব্ল্যাকবেরি কী-ওয়ান লিমিটেড ব্ল্যাক এডিশন আনতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এনড্রয়েড অপারেটিং সিস্টেমের সবচেয়ে নিরাপদ হ্যান্ডসেটটি বাংলাদেশের প্রযুক্তি-বান্ধব প্রজন্ম উপভোগ করবেন। চমকপ্রদ ফিচার, দুর্দান্ত ক্যামেরা কোয়ালিটি, অভিনব ইন্টারফেস গ্রাহকের জন্য এ হ্যান্ডসেট আরো অনেক নতুন সংযোজন রয়েছে।

ব্ল্যাকবেরির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং মবিলিটি সলিউশনের জেনারেল ম্যানেজার এলেক্স থুরবার বলেন, আমাদের পার্টনার অপটিমাস ইনফ্রামকমকে অভিনন্দন, তারা বাংলােেদশের বাজারে ব্ল্যাকবেরি কী-ওয়ান গ্রাহকদের জন্য নিয়ে এসেছে। ব্ল্যাকবেরির সম্পর্কে গ্রাহক যেটি জানে, এটি একটি নিরাপদ এবং ব্যবহার বান্ধব হ্যন্ডসেট। সেটি সুরক্ষিত রাখতে আমরা অপটিমাসের সাথে নিবিড়ভাবে কাজ করেছি। ডিভাইসটির প্রতিটি স্তরের তৈরির সাথে আমরা জড়িত থেকে এর মান নিশ্চিত করেছি। যাতে করে গ্রাহকরা যে ব্ল্যাকবেরিকে চেনেন, সেটি এ ডিভাইসেও থাকে। আমি অত্যন্ত আত্মবিশ্বাসী যে, এ হ্যান্ডসেটে ব্ল্যাকবেরিকে গ্রাহক খুঁৈজ পাবেন।

ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল কবির বলেন, অপটিমাসের সাথে যৌথভাবে ব্ল্যাকবেরি কী-ওয়ান লিমিটেড ব্ল্যাক এডিশনটি বাংলাদেশে নিয়ে আসাতে পেরে আমরা খুব আনন্দিত। গ্রাহকের কাছে উদ্ধাবনী ও সর্বশেষ প্রযুক্তির হ্যান্ডসেট পৌঁছে দেয়ার যে প্রতিজ্ঞা আমাদের আছে, ব্ল্যাকবেরি কী ওয়ান তারই অংশ। আমি আশা করছি গ্রাহকরা এতে ইতিবাচক সাড়া দেবেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন গ্রæপের চেয়ারম্যান রানা শফিউল্লাহ।

বাংলাদেশী গ্রাহকদের জন্য বিশেষভাবে পরিকল্পিত

ব্ল্যাকবেরি কী-ওয়ান লিমিটেড ব্ল্যাক এডিশনটি বাংলাদেশি গ্রাহকদের জন্য আলাদাভাবে ডুয়েল সিমে ডিজাইন করা হয়েছে। এটি মেটালিক কালো ফ্রেম এবং সফট টাচ্ স্ক্রিনে সাজানো হয়েছে। এটি করনিং গরিলা ৪ গ্লাস সহ ৪.৫ ইঞ্চি ডিসপ্লেতে তৈরি করা হয়েছে। এতে রয়েছে টাচ স্ক্রিনসহ একটি ফিজিক্যাল কি-বোর্ড। ৪ গিগাবাইট র‌্যাম এবং ৬৪ গিগাবাইট মেমরী (২ টেরাবাইট পর্যš— বৃস্তৃত করা যাবে)। ডিভাইসটির স্মার্ট কিবোর্ডটি ব্ল্যাকবেরির ট্রাকপ্যাডের ঐতিহ্যকে অনুকরণ করে করা হয়েছে যাতে ওয়েব ব্রাউজিং, ইমেইল এবং মেসেজ লেখা আরও সহজ হয়। এটি ৫২ কাস্টমাইজ শর্টকাট পর্যন্ত চালু করতে পারবে, এমনকি ব্যাবহারে অনেক সুবিধাও প্রদান করতে পারে। ব্ল্যাকবেরি কী-ওয়ানে রয়েছে কার্যকরী এবং নিরাপত্তা জনিত ফিঙ্গার প্রিন্ট যা কি-বোর্ডে স্পেস বারেরও কাজ করবে।

নিরাপত্তা এবং সুবিধা
ব্ল্যাকবেরির জনপ্রিয় নিরাপত্তার সাথে সামাঞ্জস্য রেখে বাজারে এসেছে ব্ল্যাকবেরি কী-ওয়ান লিমিটেড ব্ল্যাক এডিশনটি। স্মার্ট ফোনটি সবচেয়ে নিরাপদ এনড্রয়েট স্মার্ট ফোনের অভিজ্ঞতা প্রদান করবে। ব্যাবহারকারীরা নিজেরাই তাদের অপারেটিং সিস্টেম এবং অ্যাপসগুলো নজরদারি করতে পারবে যখন তাদের গোপনীয়তা ঝুঁকিতে থাকবে এবং পদ¶েপ নিতে পারবে কারন এটি ব্ল্যাকবেরি দ্বারা ডিটেকটর সাথে আগে থেকেই লোড হয়ে আসে। ফোনটি এনড্রয়েট ৭.১ চলবে যা থেকে ব্যাবহারকারীরা খুব সহজে গুগল প্লে স্টোরে এবং অ্যাপ্লিকেশনগুলোতে একসেস পাবে। এখানে ব্ল্যাকবেরির হাবটির সাথে সংযুক্ত করা হয়েছে ইউনিফাইড ম্যাসেজিং ইনবক্স যা ফেসবুক, টুইটার, লিংকডইন, বিবিএম, হোয়াটস অ্যাপ এবং অন্যান্য সামাজিক মাধ্যমের একাউন্টের ইমেইল একীভূত থাকবে।

ব্ল্যাকবেরি কী-ওয়ান
ডিজাইন এবং নিরাপত্তা বৈশিষ্ঠ ছাড়াও ব্ল্যাকবেরি কী-ওয়ান লিমিটেড ব্ল্যাক এডিশনটি সম্পূর্ণ ভিন্ন এবং ব্যাবহারকারীর জন্য আকর্ষনীয় ভাবে উপযোগী। ফোনটির প্রসেসর ¯œ্যানপড্রাগন ৬২৫ টু গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর। এটিতে কোয়ালকম কুইক চার্জ ৩.০ প্রযুক্তি ব্যাবহার করে ৩৫০৫ এমএএইচ ব্যাটারি রয়েছে, যাতে করে ৩৬ মিনিটের মধ্যে ৫০% চার্জ পাওয়া যাবে। ওয়াইড এঙ্গেল সহ ৮ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১২ মেগা পিক্সেল অটো ফোকাস রেয়ার ক্যামেরায় পেশাদার ছবি তোলার জন্য ফোনটির বিশেষত্ব রয়েছে।

অপটিমাস সম্বন্ধে
অপটিমাস ইনফ্রাকম একটি বৈচিত্রপূর্ন, পুরসকার বিজয়ী, উচ্চ কার্য¶মতা সম্পন্ন টেলিযোগাযোগ প্রতিষ্ঠান যা প্রতিষ্ঠিত হয়েছিলো ১৯৯৩ সালে। ভারতের একাধিক মোবাইল ব্র্যান্ড এবং টেলিযোগাযোগ কোম্পানির পরিচালনা এবং বিতরণের ২২ বছরের অভিজ্ঞতা রয়েছে। কোম্পানিটি ১৯৯৫ সালে প্রথম মোবাইল ফোন বিক্রি করেছে এবং স¤প্রতি ভারতীয় রিটেইলার গ্রাহকদের সর্বশেষ প্রযুক্তি এনেছে। অপটিমাস গ্রুপ বিশ্বের গে­াবাল ডিভাইস নেটওয়ার্কের সদস্য যারা ভারতে প্রথম একটি আধুনিক মোবাইল এসেম্বল স্থাপন করে। অপটিমাস মোবাইল উৎপাদন কর্পোরেশন গঠন করে জেভি গঠন করে তাইওয়ান ভিত্তিক ও ই এম উইস্ট্রন সাথে।ফেব্রুয়ারি মাসে অপটিমাস ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও নেপালে ম্যানুফ্যাকচার ও ডিস্ট্রিবিউশনের জন্য চুক্তি করেছে।

Exit mobile version