TechJano

নতুন দপ্তরে যাচ্ছেন তারানা হালিম

tarana-halim

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব হারানো তারানা হালিম প্রথম তার নতুন দপ্তর তথ্য মন্ত্রণালয়ের তথ্য অধিদপ্তরে যাচ্ছেন ।

সরকারের শেষ বছরে গত মঙ্গলবার মন্ত্রিসভায় নতুন চারজনের শপথ নেওয়ার পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রীর দপ্তর পুনর্বণ্টন করেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় থেকে সরিয়ে তথ্য প্রতিমন্ত্রী করা হয় তারানা হালিমকে।

অভিনেত্রী-সংস্কৃতিকর্মী তারানা প্রায় তিন বছর আগে ডাক ও টেলিযোগাযোগে যোগ দেওয়ার পর ওই মন্ত্রণালয়ে কোনো মন্ত্রী ছিল না। এখন তার তথ্য মন্ত্রণালয়ে মন্ত্রী আছেন হাসানুল হক ইনু।

রদবদলের পর বৃহস্পতিবার কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী নতুন দপ্তরে যোগ দিলেও তারানা হালিম যাননি। ডাক ও টেলিযোগাযোগ বিভাগেও সেদিন যাননি তিনি। সেকারণে তাকে আনুষ্ঠানিক বিদায় জানাতে পারেননি কর্মকর্তারা জানিয়েছেন।

তথ্য মন্ত্রণালয়ে সরিয়ে নেওয়ার পর তারানা হালিমের অসন্তোষের খবর গণমাধ্যমে এসেছিল।

এরমধ্যে টেলি যোগাযোগের দায়িত্ব পাওয়া নতুন মন্ত্রী মোস্তফা জব্বার বুধবার এক অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, “টেলিকম ডিভিশনের প্রতিমন্ত্রী সেখানে আর নেই, কেন নেই আমি তা বলব না।”

নতুন মন্ত্রী মন্ত্রণালয়ের এতদিনের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করে বলেছিলেন, “আমি ধারণা করতে পারি নাই যে টেলিকম ডিভিশনে ক্যান্সারের মতো সমস্যা বিরাজ করে, আর তা সমাধান করার জন্য কোনো উদ্যোগ নেওয়া হয়নি।”

Exit mobile version