TechJano

নতুন ফোল্ডেবল ফোন বিক্রি ১০ লাখ ছাড়িয়েছে স্যামসাংয়ের

দক্ষিণ কোরিয়ায় স্যামসাংয়ের নতুন দুই ফোল্ডেবল ফোন গ্যালাক্সি জি ফোল্ড৩ ও গ্যালাক্সি জি ফ্লিপ৩ ফোনের বিক্রি ১০ লাখ ছাড়িয়েছে। সম্প্রতি এ তথ্য নিশ্চিত করেন টেলিকম শিল্পসংশ্লিষ্ট কর্মকর্তারা। ফোল্ডেবল ফোন ক্যাটাগরিতে স্যামসাং যে শক্তিশালী অবস্থানে রয়েছে এ উপাত্তে তা স্পষ্ট হয়ে উঠেছে। খবর ইয়োনহাপ এজেন্সি।

দক্ষিণ কোরিয়ার টেলিকম শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, গত ২৭ আগস্ট বাজার আসার এক মাসের মধ্যে স্থানীয় বাজারে ১০ লাখ বিক্রির রেকর্ড গড়েছে তৃতীয় প্রজন্মের গ্যালাক্সি জি সিরিজ। এর আগে গ্যালাক্সি নোট ১০ ও গ্যালাক্সি এস৮-এর মতো অল্প সময়ে ১০ লাখ বিক্রির সীমা অতিক্রম করল জি সিরিজ।

সাতদিনের প্রি-অর্ডার পর্বে ৯ লাখ ২০ হাজার ইউনিট গ্যালাক্সি জি স্মার্টফোনের প্রি-অর্ডার পড়েছিল। এমনকি প্রথম দিনেই স্মার্টফোনটি সক্রিয় করেছেন ২ লাখ ৭০ হাজার ব্যবহারকারী। যেকোনো গ্যালাক্সি ডিভাইসের জন্য যা রেকর্ড সর্বোচ্চ।

গ্রাহক জনপ্রিয়তার কথা মাথায় রেখে গ্যালাক্সি জি স্মার্টফোনের অ্যাকটিভেশন পিরিয়ড বাড়াতে বাধ্য হয়েছে স্যামসাং। দুই মডেলের ফোল্ডেবল ফোনের মধ্যে জি ফ্লিপ৩ বিক্রি হয়েছে জি ফোল্ড৩ ফোনের দ্বিগুণ। ভাঁজ করা হলে ক্ল্যোমশেল-টাইপ জি ফ্লিপ৩ ফোনটি দখতে অনেকটা বইয়ের মতো দেখায়।

Exit mobile version