TechJano

নতুন স্মার্টওয়াচ এনেছে লেনোভো

চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা লেনোভো স্মার্টফোনের পাশাপাশি ওয়াচ এক্স মডেলের স্মার্টওয়াচ বাজারে এনেছে। মডেল লেনোভো ওয়াচ এক্স প্লাস। ২ আগস্ট থেকে চীনের বাজারে ওয়াচটির বিক্রি শুরু হয়েছে। চীনের বাজারে ডিভাইসটির দাম ৪৪ ডলার।

ওয়াচটি কালো রঙের সঙ্গে সিলভারের স্টাইপে পাওয়া যাচ্ছে। এতে ওলিড স্ক্রিন ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে গ্লাস প্রটেকশন। স্টেইনলেস স্টিলের কেসিং তৈরি ওয়াচটিতে বিশেষ ফিচার হিসেবে রয়েছে ব্যারোমিটার, জাইরোস্কোপ, জিওম্যাগনেটিক, হার্ট রেট সেন্সর এবং ব্ল্যাড প্রেসার মেসারমেন্ট সেন্সর।

৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সমৃদ্ধ ডিভাইসটিতে এক বার চার্জে ৪৫ দিন একটানা চলবে। লেনোভো দাবি করছে তাদের নতুন ওয়াচটি ৮০ মিটার গভীর পানিতেও সচল থাক

এদিকে প্রযুক্তি সাইট গ্যাজেটস থেকে জানা যায়, স্মার্টওয়াচের বাজারে মানুষের আস্থা আরও বাড়াতে কাজ করে যাচ্ছে লেনোভো। এছাড়াও লেনোভোর মালিকানাধীন মটোরোলা কয়েক বছর আগে বাজার পরিস্থিতি ভালো না থাকার কারণে স্মার্ট ওয়াচ ব্যবসা থকে সরে দাড়ায়। এবার আবার তাঁরা ফিরে এসেছে। লেনোভোর দাবি, পরিধানযোগ্য ডিভাইসে গুগল অপারেটিং সিস্টেম ব্যবহার সহজ হওয়ায় লেনোভো, হুয়াওয়ের মতো কোম্পানিগুলো এই ব্যবসায় আবার রিটার্ন করতে পেরেছে।

Exit mobile version