TechJano

নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তী অনুষ্ঠান জমকালোভাবে উদযাপন

কুমিল্লা জেলার দেবিদ্ধার উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তী ২৬ জানুয়ারী ২০১৯ রোজ শনিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। বিগত প্রায় ১ বছর ধরে এই অনুষ্ঠানটি সুন্দর ও জাকজমকপূর্নভাবে সম্পন্নের লক্ষ্যে এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা সহ শিক্ষকমন্ডলী আন্তরিকতার সাথে কাজ করে গেছেন। আজ সেই মাহিন্দ্রক্ষন। যার অপেক্ষার প্রহর গুনছিল অগনিত শিক্ষার্থী। এই শতবর্ষ উদযাপনের লক্ষ্যে স্কুলটিকে সাজানো হয়েছে রঙিন সাজে, নেয়া হয়েছিল বিভিন্ন কর্মসূচী। তার মধ্যে সকালে একটি বর্নাঢ্য র‌্যালী স্কুল প্রাঙ্গন থেকে চান্দিনা হয়ে আবার স্কুল প্রাঙ্গনে ফিরে আসে। পরে জাতীয় পতাকা উত্তোলন, কবুতর উড়ানো ও বেলুন উড়ানো হয়।

এরপরে দিন ব্যাপী স্মৃতিচারন এবং বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এখানে সভাপতিত্ব করেন নবিয়াবাদ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি এবং বিশিষ্ট ব্যবসায়ী জনাব মোঃ কবির উদ্দিন ভুঞা।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা ৪ (দেবিদ্ধার) আসনের সন্মানিত সংসদ সদস্য জনাব রাজী মোহাম্মদ ফখরুল, এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাক্তন ছাত্র এবং বিশিষ্ট শিল্পপতী জনাব মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব বাবু রবীন্দ্র চাকমা এবং দেবিদ্ধার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ জহিরুল আনোয়ার।এছাড়াও স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষক, শিক্ষার্থীরা স্মৃতিচারন করেন । পরে গুনীজন সম্মাননা ও ক্রেষ্ট প্রদান অনুষ্ঠিত হয়। সর্বশেষে বাংলাদেশের বিখ্যাত শিল্পী প্রতিক হাসান এবং বেলী আফরোজ এর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Exit mobile version