TechJano

নর্থ আমেরিকান বেঙ্গলি কনফারেন্স-২০২২ বিষয়ে প্রস্তুতিমূলক সভা

“নর্থ আমেরিকান বেঙ্গলি কনফারেন্স-২০২২” বিষয়ে এক প্রস্তুতিমূলক সভা আজ বুধবার (৯ মার্চ) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন ফ্রেন্ডস অব বাংলাদেশ চ্যাপ্টারের প্রধান সমন্বয়ক এএসএম শামসুল আরেফিন, নর্থ আমেরিকান বেঙ্গলি বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান মিলান কুমার অয়ন, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষসহ নর্থ আমেরিকান বেঙ্গলি সোসাইটি ও আইসিটি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

সভায় জানানো হয় এ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ এবং নর্থ আমেরিকাস্থ বাঙালী ব্যবসায়ী এবং বাংলাদেশী আইটি পেশাজীবীদের সাথে সেতুবন্ধন তৈরি হবে। ব্যবসায়ীদের মধ্যে বিনিয়োগ আহরনে সহযোগিতা আদান প্রদানের লক্ষ্যে একটি ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করা হবে বলে সভায় জানানো হয়।

সম্মেলনের মাধ্যমে উদ্ভাবনী কর্মকান্ড জোরদার, স্টার্টআপদের মেন্টরিং, কোচিং এবং বিশেষ করে বাংলাদেশী বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) ব্যবসার গন্তব্য হিসেবে বাংলাদেশের অবস্থান বিশ্বব্যাপী আরো সুদৃঢ় হবে। এছাড়া তরুণ প্রজন্মের মেধাবীদের মেধা ও যোগ্যতার বিকাশ ঘটাতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নে আমেরিকাস্থ বাংলাদেশি কমিউনিটির মধ্যে যোগাযোগের পথ সুগম হবে।

Exit mobile version