TechJano

নাগরিক ঢাকার সভাপতি হলেন এম নাঈম হোসেন

সম্প্রতি নাগরিক ঢাকা ফাউন্ডেশনের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন এম নাঈম হোসেন। নাগরিক ঢাকা ফাউন্ডেশন বিভিন্ন প্রকল্প ও উন্নয়নমূলক কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশের রাজধানীকে বিশ্বের একটি অগ্রণী নগরে উন্নয়নের প্রয়াসে সংযুক্ত আছে। নাঈমএকজন দক্ষ প্রথম প্রজন্মের উদ্যোক্তা; তিনি ইউনিটাস গ্রুপ এবং ক্যারিয়ার্স হাব বিডি লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।
উল্লেখ্য, ক্যারিয়ার্স হাব বিডি লিমিটেড, ক্যারিয়ার্স হাব অস্ট্রেলিয়ার একটি শাখা প্রতিষ্ঠান, এটি দেশ ও দেশের বাইরের বিভিন্ন বহুজাতিক প্রতিষ্ঠানে কর্মরত পরবর্তী প্রজন্মের কর্পোরেট এক্সিকিউটিভদের পেশাগত উন্নয়নের দিক নির্দেশনা দিয়ে থাকে।
নাঈম ইতিপূর্বে দীর্ঘ সময় বিভিন্ন বহুজাতিক প্রতিষ্ঠান যেমন-এভেন্টিস, নোভার্টিস, ব্রিটিশ আমেরিকান টোবাকো এবং ইউএনডিপির উচ্চপদে কাজ করেছেন। জাতিসংঘ উন্নয়ন কর্মসূচিতে তার ব্যবস্থাপনা পোর্টফোলিওতে প্রধানমন্ত্রীর কার্যালয়, জন প্রশাসন মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, বাংলাদেশ পুলিশ সদরদপ্তর এবং অনেক গুরুত্বপূর্ণ সরকারি মন্ত্রণালয়ের সরাসরি কাজের অভিজ্ঞতা আছে।
এছাড়াও নাঈম বাংলাদেশ সাপ্লাই চেইন কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি; সংগঠন ১২০টি দেশি ও বহুজাতিক প্রতিষ্ঠানে কর্মরত ২০০০ এর অধিক সদস্যের সমন্বয়ে গঠিত। তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশনের দীর্ঘতম সময়ের সভাপতি ছিলেন এবং বর্তমানে সংগঠনটির গ্লোবাল অ্যাডভাইজরি বোর্ডের প্রধান। এ ছাড়াও তিনি সাপ্লাই চেইন এশিয়ার সাবেক কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ এবং এনএসইউ এমবিএ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি।

Exit mobile version