TechJano

পডকাস্ট নিয়ে দেশের প্রথম সেমিনার

এখনকার আধুনিক ওয়েবসাইটের একটি গুরুত্বপূর্ণ পার্ট পডকাস্ট। এ ক্ষেত্রের সম্ভাবনা বাড়ছে। এর বাজারও ক্রমেই বাড়ছে। দেশেও পডকাস্ট শিল্পের যাত্রা শুরু হয়েছে। ই-ক্যাবের সাবেক সভাপতি, সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজীব আহমেদের হাত ধরে তরুণেরা ডিজিটাল স্কিলস ফর বাংলাদেশ গ্রুপ থেকে ‌পডকাস্ট আন্দোলন’ গড়ে তুলেছেন। এখন অনেকেই পডকাস্ট নিয়ে কাজে আগ্রহী। পডকাস্টের কয়েকটি স্টার্টআপও দাঁড়িয়েছে। ঠিক এ অবস্থায় অনুষ্ঠিত হচ্ছে দেশে পডকাস্টের প্রথম সেমিনার।

১৪ সেপ্টেম্বর বিকাল চারটায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হবে সেমিনার।ঢাকার বাইরে বিভিন্ন জেলা থেকে প্রায় ২০ জন এই সেমিনারে যোগ দিচ্ছেন।

পডকাস্ট পটেনশিয়াল অ্যান্ড চ্যালেঞ্জেস ইন বাংলাদেশে নামের সেমিনারে কথা বলবেন সার্চ ইংলিশ প্রতিষ্ঠাতা রাজীব আহমেদ, ওম্যান অ্যান্ড ইকমার্স উই প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা, ও ড্যাফোডিল ইউনিভার্সটির ইনোভেশন অ্যান্ড এন্ট্রারপ্রেনারশিপ বিভাগের প্রধান শিবলী শাহরিয়ার। সেমিনার আয়োজন করছেে ঢাকা কাস্ট ও ওম্যানঅ্যান্ড ই-কমার্স। এতে ই-ক্যাব, চ্যানেল আই, এসএসএল কমার্জ, টু আওয়ারজবসহ অনেক প্রতিষ্ঠান সহযোগিতা করছে।

রাজীব আহমেদ লিখেছেন, গ্রুপে ৫ মে পডকাস্ট নিয়ে আলোচনা শুরু হয়। ৪ মাস ৮ দিন পর আমরা অনেকেই এখন এ নিয়ে অনেক কিছু জানি।

পডকাস্ট সেমিনার নিয়ে তরুণদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে। আমিনুল ইসলাম নামে একজন লিখেছেন, আগামি কালের ইভেন্ট শুধু পডকাষ্ট ইভেন্ট ই নয় অনেক জানার বিষয় আছে সেই সাথে রাজিব স্যার সহ আর ও অনেক গুনি এক্সপার্ট ভাইয়ারা থাকবে বুঝতেই পারছেন কতটা ইফেকটিভ আমাদের জন্য রাজিব স্যার মারুফ ভাই মেহেদি ভাই মহন ভাই আমাদের সবার প্রিয় অনু আপু জান্নাত আপু ফারহিন হান্নান আপু ইমরান ভাই কামরুল ভাই রানা ভাই এইসব আরও অনেকেই আছে যাদের সংস্পর্শে গেলে অনুপ্রেরনা টা আরও বেড়ে যাবে সবার..সো সুন্দর একটা দিনের অপেক্ষায় রইলাম

Exit mobile version