TechJano

পর্ন নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে যা হয়

ব্রিটিশ পার্লামেন্টে য কতবার পর্ন সাইটে ঢোকা হয়, বাধ্য হয়ে ব্যবস্থা নিতে হয়েছে।যুক্তরাজ্যের পার্লামেন্ট হাউস থেকে পর্নোগ্রাফিক সাইটে প্রবেশের চেষ্টা করছেন সদস্যরা।২০১৭ সালের জুন মাসে সাধারণ নির্বাচনের পর থেকে অক্টোবর পর্যন্ত ব্রিটিশ পার্লামেন্ট থেকে ২৪৪৭৩ বার পর্ন সাইটে প্রবেশের চেষ্টা করা হয়েছে। হিসাব অনুযায়ী পার্লামেন্ট নেটওয়ার্কে যুক্ত কম্পিউটার এবং অন্যান্য ডিভাইসগুলো থেকে প্রতিদিন গড়ে প্রায় ১৬০ বার পর্নসাইটে যাওয়ার চেষ্টা করা হয়েছে।

ওয়েস্টমিনিস্টারে যৌন কেলেঙ্কারির ঘটনার পর প্রধানমন্ত্রী টেরিজা মে ‘ডি ফ্যাক্টো ডেপুটি’ ডামিয়ান গ্রিন-কে বহিষ্কার করেন। ২০০৮ সালে পার্লামেন্ট অফিসের কম্পিউটারে পুলিশ পর্নোগ্রাফি পেয়েছে, এ নিয়ে ‘বিভ্রান্তিকর’ বিবৃতি দেওয়ায় তাকে বহিষ্কার করা হয়। ওই কেলেঙ্কারির ঘটনা সামনে আসার পরই পার্লামেন্টে পর্নোগাফি সাইটে প্রবেশের তথ্য প্রকাশ করা হয়েছে।

ফ্রিডম অফ ইনফরমেশন-এর অনুরোধের পর এই তথ্য প্রকাশ করা হয়। সেপ্টেম্বরে এই সংখ্যা আরও বাড়তে দেখা গেছে। লর্ড এবং কমন্স হাউস থেকে ওই মাসে ৯৪৬৭ বার পর্ন সাইটে প্রবেশের চেষ্টা করা হয়েছে।

পার্লামেন্ট কর্তৃপক্ষ বলছেন এর মধ্যে বেশির ভাগ চেষ্টাই ইচ্ছাকৃত ছিল না। প্রকাশিত তথ্যে আরও দেখা গেছে সাম্প্রতিক বছরগুলোতে পর্নোগ্রাফিক ওয়েবসাইটে প্রবেশের চেষ্টা কিছুটা কমেছে।

২০১৬ সালে ১১৩২০৮টি প্রচেষ্টা ব্লক করেছে পার্লামেন্টারি ফিল্টারিং সিস্টেম। আগের বছর এই সংখ্যা ছিল ২১৩০২০।

Exit mobile version