TechJano

পাঠাও কিভাবে শুরু হয়েছিল?

পাঠাও শুরু হওয়ার ইতিহাসটা বেশ মজার। সম্প্রতি এক অনুষ্ঠানে পাঠাও শুরুর কাহিনী জানান প্রতিষ্ঠানটির সিইও হুসেইন এম ইলিয়াস।
চলুন শুনি,পাঠাও কিভাবে শুরু হয়েছিল? ইলিয়াস বলেন, ‌২০১৭ সালে ডিসেম্বরে শুরু হওয়া রাইড শেয়ারিং অ্যাপ পাঠাও জার্নিটা শুরু করেছিলাম শুধু বন্ধুদের রাইড শেয়ার দেব বলে। কিন্তু শুরু করার পরে দেখি এটা একটা ভালো ইনকামের পথ। যেটাকে খুব ভালোবাবে কাজে লাগিয়ে আমরা গেইন করতে পেরেছি।
পাঠাও সিইও হুসেইন এম ইলিয়াস বলেন, শুরুর দিকটা খুব ভালো ছিলো না। অনেক সমস্যার নিয়ে আমরা শুরু করেছি। কিন্তু এখন সব ধরনের চ্যালেঞ্জ মোবাবিলা করে আমরা পাঠাওকে জনপ্রিয় করতে পেরেছি। এগিয়ে যাচ্ছি।
ইলিয়াস বলেন, ২০১৬ সালের ডিসেম্বরে শুরু হওয়া কোম্পানিটি এক বছরের মাথায় আরেকটি সহযোগী প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেছে। যেটি আপনারা জানেন পাঠাও ফুড নামে। এটিও আমার আরেকটি স্বপ্নের বাস্তবায়ন। আমাদের পাঠাও অ্যাপ ব্যবহারকারীরা বাসায় বসে বিখ্যাত সব রেস্তোরাঁর খাবার উপভোগ করতে পারবেন। পাঠাও ইউজার অ্যাপে প্রবেশ করেই পাঠাও রাইডার, পাঠাও পার্সেল এবং পাঠাও ফুড সার্ভিস পাবেন। এজন্য আলাদা অ্যাপ ব্যবহার করতে হবে না।
নিরাপত্তার বিষয়ক এক প্রশ্নের জবাবে তিনিবলেন, নিরাপত্তার কথা সব সময়ই বিবেচনা করা হয়। এবার আমরা নতুন ভাবে উদ্দ্যোগ নিচ্ছি এই অ্যাপে ব্যবহারকারীদের জরুরি সহায়তার জন্য ন্যাশনাল হেল্প ডেস্ক নম্বর ৯৯৯ যুক্ত করা হবে। যাতে কোনো সমস্যা না হয়। হলেও সাথে সাথে প্রতিকার পাওয়া যায়।

Exit mobile version