TechJano

পারফরমেন্সের জন্য প্রথম পছন্দ অপো রেনো থ্রি প্রো

ঘুরতে বের হয়ে হাতে থাকা স্মার্টফোনেই চোখ ধাঁধানো সব ছবি তোলা, সিনেমা কোয়ালিটিতে ভিডিও ধারণ করা কিংবা সব বন্ধুরা মিলে এক ফ্রেমে সেলফি তুলে ফোনেই এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারলে কেমন হতো? এমন সব সুবিধা দিতেই অপো সম্প্রতি বাজারে এনেছে নতুন স্মার্টফোন রেনো থ্রি প্রো।

স্মার্টফোনটির ডিসপ্লেতে রয়েছে দুটি পাঞ্চহোল ক্যামেরা। প্রধান সেলফি ক্যামেরা ৪৪ মেগাপিক্সেলের যার অ্যাপার্চার এফ/২.৪। অল্প আলোতেও এই ক্যামেরা মনোমুগ্ধকর সব সেলফি উপহার দেবে। মূলত এতে থাকা আল্ট্রা নাইট মোড একাধিক ছবি তোলার পর সেগুলোকে সমন্বয় করে সেরা ছবিটিই প্রদান করে। বোকেহ ইফেক্ট দিতে রয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা। ফোনটির পেছনে আছে চারটি ক্যামেরার সেটআপ। এর মূল সেন্সর ৬৪ মেগাপিক্সেল। সাথে থাকছে ১৩ মেগাপিক্সেল টেলিফটো লেন্স, ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। ৫এক্স হাইব্রিড জুম এবং ২০এক্স ডিজিটাল জুম সুবিধা পাওয়া যাবে এই ফোনটিতে।

রেনো থ্রি প্রো স্মার্টফোনে আছে ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে যার পিক্সেল ডেনসিটি ৪০৫ পিপিআই। ডিসপ্লের সুরক্ষায় ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। এর ব্রাইটনেস ৮০০ নিটস পর্যন্ত থাকায় সূর্যের আলোতেও ডিসপ্লে দেখতে কোনো সমস্যা হয় না।

ফোনটিতে আছে ৪০২৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যা দীর্ঘসময় ব্যাকআপ দেবে। চার্জ শেষ হলেও চিন্তার কিছু নেই। এতে ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ প্রযুক্তি থাকায় চোখের পলকেই ব্যাটারি ফুল চার্জ হবে। ৩০ ওয়াটের এই চার্জারের মাধ্যমে মাত্র ২০ মিনিটে ব্যাটারি ৫০% চার্জ হবে।

অপোর এই স্মার্টফোনে চিপসেট হিসেবে আছে মিডিয়াটেক হেলিও পি৯৫ যার ক্লকস্পিড সর্বোচ্চ ২.২ গিগাহার্জ। অক্টাকোর প্রসেসিং ইউনিট থাকায় গেমিংয়ের পাশাপাশি সাধারণ ব্যবহারেও পাওয়া যাবে স্মুথ ও দ্রুতগতির পারফরমেন্স। গেমিংয়ের জন্য আছে হাইপার বুস্ট প্রযুক্তি যা ফ্রেম রেট ড্রপ কমিয়ে দেবে সেরা গেমিংয়ের অভিজ্ঞতা।

রেনো থ্রি প্রো স্মার্টফোনে থাকা ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটিও বেশ দ্রুতগতিতে কাজ করে। মাত্র ০.৩৪ সেকেন্ডেই এটি ফোন আনলক করতে সক্ষম। ৮ গিগাবাইট র‍্যাম এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ স্পেসের এই ফোনটির অপারেটিং সিস্টেম কালারওএস ৭ যা অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক। অরোরাল ব্লু রঙে ফোনটি বাজারে পাওয়া যাবে। দেশের বাজারে ফোনটি কেনা যাবে ৩৯,৯৯০ টাকায়।

Exit mobile version