TechJano

বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতা ’২১

এই আগস্ট মাসে আমরা হারিয়েছি স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে । তাই তার প্রতি গভীর শ্রদ্ধার ও ভালবাসায় বঙ্গবন্ধুর স্মরণে বইঘর আয়োজন করেছে “বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতা ’২১”
এই কুইজ প্রতিযোগিতার থাকচ্ছে বঙ্গবন্ধু সর্ম্পকিত সকল প্রশ্ন ১ম থেকে ৮ম শ্রেনীর শিক্ষার্থীদের জন্য ।
প্রতিযোগিতার নিয়ম :- ১ম থেকে ৮ম শ্রেনীর শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন । প্রতিটি শ্রেণীর থেকে বিজয়ী হবেন ১০ জন অংশগ্রহনকারী । স্বল্প সময়ে অধিক সঠিক উত্তর দাতা প্রথম ১০ জন প্রতিটি ক্লাসের জন্য পুরষ্কৃত হবেন। প্রতিটি শ্রেণীর পাঠ্যবই এবং সাধারণ জ্ঞান হতে বঙ্গবন্ধু সম্পর্কিত প্রশ্ন প্রণয়ন করা হবে।

ইভেন্ট লিংক :
https://m.facebook.com/events/815696655803153?view=permalink&id=815696665803152

রেজিস্ট্রেশন লিংক :
https://docs.google.com/forms/d/1sfrwDyp56-uieVKnjKikO2XB733gjNOEVr8Qy-JijxE/edit?usp=sharing

অ্যাপস ডাউনলোড লিংক:
https://play.google.com/store/apps/details?id=com.cgd.ebook.boighor

এক নজরে বইঘর
অতিরিক্ত চাপ আমাদের সন্তানের মেধা বিকাশের অন্তরায়। পড়াশোনার দৌড়ে হাপিয়ে উঠছে আমাদের আগামীর সম্পদ। সুশিক্ষিত হতে চাওয়া নয়, জিপিএ 5 অর্জনের উদ্দেশ্যে লড়ছে সবাই। সমীক্ষা অনুযায়ী, দিনের প্রায় ১২ঘন্টা ব্যস্ত থাকছে পড়াশুনা, ৮ঘন্টা ঘুম আর বাকী সময়টুকু কাটে খেলাধুলা বা অন্যান্য কাজে। এভাবেই আমাদের আদরের সন্তান ক্লান্তচিন্তা নিয়ে বড় হচ্ছে। এমন অপরিকল্পিত শিক্ষা ব্যবস্থায়, মেধার উন্নয়নের বদলে, ক্ষতিই হচ্ছে বেশী।
এই সমস্যা থেকে উত্তরণের উপায় নিয়ে এলো বইঘর। সময়ের সর্বাপেক্ষা উপযোগী শিক্ষামূলক অ্যাপ। এখানে পাঠ্যবইয়ের পাশাপাশি হাজারো অডিও বইয়ের কন্টেন্ট নিয়ে আছে ডিজিটাল লাইব্রেরী। আমাদের এসেস্মেন্ট পদ্ধতির মাধ্যমে আপনার সন্তানের সকল দূর্বল এবং দক্ষ দিকগুলো সহজেই প্রকাশিত হবে আরটিফিসিয়াল ইন্টেলিজেন্সের সহায়তায়। দূর্বল দিকগুলোর জন্য ডেকে নেয়া যাবে সুদক্ষ শিক্ষকদের টিচিং এসিস্ট্যান্টস। যিনি হাতে ধরে বুঝিয়ে দিতে অভিজ্ঞ। এছাড়াও আছে ডিজিটাল ক্লাসরুমের সুবিধা। টকিং রোবট, লারনিং পেনসহ খেলার মাধ্যমে পড়তে শিখুক আমাদের সন্তান ।এছাড়াও আমাদের আছে নিজস্ব ত্রিমাত্রিক পাজেল বা ধাঁধা যা শিশুদের লক্ষ্য নির্ধারণ, ধৈর্য এবং অর্জনের অনুভূতির মতো প্রাথমিক দক্ষতা বিকাশে সহায়তা করে। আর এভাবেই পড়াশোনার পাশাপাশি খেলাধুলা, উদ্ভাবনী উদ্দোগ, শখের চর্চা এবং সামাজিক কাজগুলোর জন্য সমানভাবে সময় দেয়ার মাধ্যমে আপনার সন্তানকে একজন সুশিক্ষিত মানুষ হিসেবে গড়ে তোলার সমাধান নিয়ে বইঘর আপনার হাতের নাগালেই ।

Exit mobile version